A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

পশ্চিমবঙ্গ মধ্যমিক পরীক্ষা সফলভাবে পরিচালিত হয়েছে, ফলাফল মে মাসে প্রকাশ করা হবে

News

কলকাতা: পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ড (ডাব্লুবিবিএসই) সফলভাবে দশম শ্রেণির বোর্ড পরীক্ষা করেছে। 2020 সালের 18 থেকে 27 ফেব্রুয়ারি পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল এবং সময় সকাল 11.45 টা থেকে 3 টা অবধি।

উত্স অনুসারে, এ বছর প্রায় ১০.১৫ লক্ষ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে, যার মধ্যে ৫,7676,০০৯ জন ছাত্রী পরীক্ষার্থী, যা মধ্যমিক পরীক্ষায় অংশ নেওয়া মহিলা শিক্ষার্থীর সংখ্যাতে তীব্র বৃদ্ধি দেখায়। মধ্যমীক পরীক্ষাটি রাজ্য জুড়ে প্রায় ২৮83৯ টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছিল।

পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা এখন অনলাইনে তাদের ফলাফল পরীক্ষা করতে পারবেন, যা মে মাসের শেষ সপ্তাহে প্রকাশ হওয়ার কথা রয়েছে। 2020. গত বছর ডাব্লুবি মধ্যমামিক ফলাফল 2020 ফলাফল 21 মে 2019 এ ঘোষণা করা হয়েছিল এবং পরীক্ষার সামগ্রিক পাসের শতাংশ ছিল 86.07%।

শিক্ষার্থীরা নিম্নলিখিত ফলাফলগুলির মাধ্যমে তাদের ফলাফলগুলি পরীক্ষা করতে পারে:

www.results.shiksha/west-bengal

www.westbengal.shiksha

www.westbengalonline.in

বোর্ড সম্পর্কে

১৯৫১ সালে পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা আইন নামে রাজ্য আইনসভার একটি আইনের অধীনে ১৯৫১ সালে মাধ্যমিক শিক্ষা বোর্ড প্রতিষ্ঠিত হয়।

১৯৫১ সালের ৩ রা মে পশ্চিমবঙ্গের তত্কালীন গভর্নর ড। কে.এন.কাতজু এই বোর্ডের উদ্বোধন করেন এবং বোর্ডটি শ্রী অপূর্ব কুমার চন্দের সভাপতিত্বে কাজ শুরু করে। (INDIA ONLINE)

1511 Days ago