जम्मू-कश्मीर के पांच जिलों में कर्फ्यू हटाई, स्कूल-कॉलेज खुले

News

সিআরপিসির ১৪৪ ধারা অনুযায়ী প্রযোজ্য নিষেধাজ্ঞাগুলি জম্মু ও কাশ্মীরের পাঁচটি জেলা থেকে তোলা হয়েছে এবং কিশোর ও ডোদা জেলায় কারফিউ শিথিল করা হয়েছে।

কর্মকর্তারা শনিবার বলেছিলেন যে রাজ্যের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পরে জীবন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছিল। একজন প্রবীণ কর্মকর্তা বলেছেন যে জম্মু অঞ্চলের পাঁচটি জেলায় স্কুল-কলেজ চালু করা হয়েছে। সরকারী অফিসেও উপস্থিতি বেড়েছে।

তিনি বলেন, "জম্মু, কাঠুয়া, সাম্বা, উধমপুর এবং রায়সি জেলাগুলিতে সমস্ত বিধিনিষেধ প্রত্যাহার করা হয়েছে।" আজ (শনিবার) সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান পুনরায় চালু করা হয়েছে। "

এই কর্মকর্তা বলেছিলেন যে পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে এবং ৫ আগস্ট নিষিদ্ধ আদেশ জারি করার পর থেকে এলাকায় কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এই জেলাগুলিতে সমস্ত মার্কেট এবং দোকান খোলা রয়েছে এবং যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এলাকার জুম্মে নামাজ শান্তিপূর্ণভাবে পাঠ করা হয়েছিল। তবে পুঞ্চ, রাজৌরি ও রামবান জেলায় নিষেধাজ্ঞাগুলি অব্যাহত থাকবে।

এই কর্মকর্তা বলেছিলেন যে ৫ আগস্ট প্রশাসন জম্মু অঞ্চলের দশটি জেলায় সিআরপিসির ১৪৪ ধারা অনুযায়ী নিষিদ্ধ আদেশ জারি করেছিল। কিস্তদ্বারের জেলা উন্নয়ন কমিশনার, ইংরেজ সিংহ রানা জানান, নগরীর বিভিন্ন এলাকায় কারফিউ এক ঘণ্টার জন্য শিথিল করা হয়েছিল।

কর্মকর্তারা জানিয়েছেন, ভাদরওয়াহ এবং পার্শ্ববর্তী ডোডা জেলায়ও কারফিউ শিথিল করা হয়েছিল। রামবান, পুঞ্চ ও রাজৌরি জেলায়ও পরিস্থিতি স্বাভাবিক। (IMPUT FROM SANCHAR TIMES)

Download Our Free App