आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

অনিল কুম্বল স্যারের ধারণাগুলি পেতে আরও কিছু জানতে অপেক্ষা করতে পারেন না: রবি বিশ্বনাই

News

নয়াদিল্লি: দক্ষিণ আফ্রিকার সদ্য সমাপ্ত অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপে লেগ-স্পিনার রবি বিশ্বনয়ের স্বপ্নের রান ছিল ১৯২০ আসরের সর্বোচ্চ রেকর্ড এবং টুর্নামেন্টে কোনও ভারতীয়ের পক্ষে সর্বোচ্চ। তবে বিশ্বনয়ের পক্ষে এখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সময় কিংবদন্তি অনিল কুম্বলের সাথে সময় কাটানোর সময়টির অপেক্ষার অপেক্ষা রাখে।

আইএএনএসের সাথে কথা বলার সময়, বিষ্ণুই কুম্বলের আশেপাশে নগদ সমৃদ্ধ লীগের সময় যতটা সম্ভব সময় ব্যয় করতে দেখবেন এবং তার খেলাটি আরও সূক্ষ্ম সুর করেছেন এই বিষয়ে কোনও হাড় ফেলেনি।

"আমি খুব উচ্ছ্বসিত যে আমি আইপিএল চলাকালীন অনিল কুম্বল স্যারের ব্যতীত অন্য কারও সাথে মানসম্পন্ন সময় কাটাতে পারব এবং আমার একমাত্র সন্ধান তার মস্তিষ্ককে বাছাই করা এবং আমি যতটা পারি শেখা। আমি তার চারপাশে থাকব এবং কাজ করব তিনি তাঁর নির্দেশনায় আমার বোলিংয়ের সূক্ষ্ম ক্ষেত্রগুলি, "তিনি হাসলেন।

বিশ্বনাই যখন টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেট শিকারী হিসাবে কাজ শেষ করেছেন এবং ২০২০ অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপের আইসিসি দলে জায়গা পেয়েছেন, তখনও এই লেগ স্পিনার বলেছিলেন যে তিনি যখন মাঠে নেমেছিলেন তখন ভারতের হয়ে গেমস জয়ের একমাত্র উদ্দেশ্য ছিল for দক্ষিন আফ্রিকা.

"আমি রেকর্ডের জন্য সেখানে ছিলাম না। আমার লক্ষ্য ছিল আমার দলের গেম জেতে এবং শেষ পর্যন্ত ট্রফিটি নিয়ে ফিরে আসা। আমার মনে সর্বদা ছিল যে আমি যতবারই মাঠ নেব, আমার এমনভাবে অবদান রাখা উচিত যাতে আমরা বিজয়ী হয়ে আসি। খেলা শেষে, "তিনি ইঙ্গিত করলেন।

তাহলে কি তা হতাশ করে তোলে যে দলটি বাংলাদেশের বিপক্ষে চূড়ান্ত বাধা অতিক্রম করতে ব্যর্থ হয়েছিল? "কিছুটা হতাশাই হতাশার বিষয় হবে এবং এটা সর্বদা আমার সাথেই থাকবে যে আমরা চূড়ান্ত পরীক্ষাটি পাস করতে পারিনি। আমরা ঠিকই পেরেছি, তবে ফাইনাল জেতে পারার সঠিক উপায় ছিল," তিনি বলেছিলেন।

ফাইনালটিতে উভয় পক্ষের খেলোয়াড়দের শান্ত হারাতে দেখা গিয়েছিল এবং বিশ্বনাই এই পাঁচ খেলোয়াড়ের মধ্যে ছিলেন যারা আইসিসি কর্তৃক খেলার পরে তাদের আচরণের জন্য অনুমোদিত হয়েছিল। তবে মুহুর্তের উত্তাপে কী ঘটেছিল সে সম্পর্কে তিনি কথা বলতে চান না।

"আমি এ বিষয়ে সত্যই মন্তব্য করতে চাইব না। যা ঘটেছিল তা অতীতে হয়েছিল এবং আমি তাতে প্রবেশ করতে চাই না," তিনি বলেছিলেন।

চলতে চলতে প্রায় ৪৫ দিনের মধ্যে আইপিএলের সময় এসেছে এবং বিশ্বনাই বলেছেন যে নির্বাচকদের মুগ্ধ করার জন্য এটি একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হবে।

"অনূর্ধ্ব -১  বিশ্ব বিশ্বকাপের পাশাপাশি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ যে কোনও উদীয়মান ক্রিকেটারের জন্য দুটি অত্যন্ত গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম These এই টুর্নামেন্টগুলি যেখানে আপনার পারফরম্যান্স হাইলাইট হয় এবং নির্বাচকরা খেয়াল করেন, তাই আমি অবশ্যই এটিকে আমার সেরা হিসাবে দেখব কারণ দিন শেষে, আমরা সকলেই ভারতীয় দলের হয়ে খেলার স্বপ্ন দেখি প্রতিটি প্রতিবারই যখনই সুযোগ পাব, আমি এটিকে আমার শতভাগ দেওয়ার চেষ্টা করব। '

আজকাল দলগুলোতে অল-রাউন্ডের ক্রিকেটারদের দরকার রয়েছে বলেও তিনি তাঁর ব্যাটিংয়ে কাজ করতে চাইছেন কিনা এমন প্রশ্নের জবাবে বিশ্বনাই বলেছেন যে তিনি ইতিমধ্যে ব্যাট হাতে নিয়ে তার খেলা নিয়ে কাজ করছেন।

"আপনি নিজেকে কেবল একজন বোলার বা ব্যাটসম্যান হতে আটকাতে পারবেন না। আজকের যুগে ও যুগে আপনার বহুমাত্রিক হওয়া দরকার এবং আমি আমার ব্যাটিংয়ে যেমন ইতিমধ্যে কাজ করছি এবং ঠিক তেমন ব্যাটিংয়ের ব্যাটে পরিণত হওয়ার ইচ্ছার দিকে লক্ষ্য করছি  ভাল, "তিনি সাইন আপ করে। (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

223 Days ago

Download Our Free App

Advertise Here