आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

অবিচ্ছিন্ন বৃষ্টিপাতের কারণে আসামে নতুন অঞ্চল প্লাবিত হয়েছে

News

বাঁধ ও রাস্তাঘাটের লঙ্ঘনের কারণে আসামে নতুন অঞ্চল প্লাবিত হয়েছে। বেশ কয়েকটি নদী বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। রাজ্যে বন্যার প্রথম তরঙ্গে 2 লক্ষাধিক মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছেন।
 
ত্রাণ ও উদ্ধারের জন্য এনডিআরএফ এবং এসডিআরএফ দলগুলি গোয়ালপ্রা জেলায় মোতায়েন করা হয়েছে। গোয়ালপাড়া ও তিনসুকিয়া জেলায় প্রায় ১০ হাজার লোককে ত্রাণ শিবিরে স্থানান্তর করা হয়েছে।
 
বন্যার পানিতে ১ হাজার হেক্টরও বেশি ফসলের ক্ষতি হয়েছে। ভূমিধসের কারণে সংক্ষিপ্ত সময়ের জন্য লামডিং - বদরপুর বিভাগেও ট্রেন চলাচল প্রভাবিত হয়। তবে, পুনর্নির্মাণের কাজ শেষ হওয়ার পরে ট্রেন পরিষেবাগুলি আজ আবার শুরু হয়েছিল।
 
আমফানের ঘূর্ণিঝড়ের পরে, মেঘালয়টিতে বিভিন্ন জেলায় ভারী বৃষ্টিপাত, ঘূর্ণিঝড় ঝড় ও শিলাবৃষ্টি দেখা দিয়েছে, ভূমিধস, বন্যা এবং রাস্তাঘাট ও ব্রিজ ধস নামিয়ে জনগণের বিপুল সংখ্যক লোককে প্রভাবিত করেছে।
 
এআইআই সংবাদদাতা জানিয়েছেন যে মেঘালয়ের বিভিন্ন জেলায় গত ২৪ ঘন্টা বজ্রপাতের প্রবণতা খামারগুলিকে ক্ষতিগ্রস্থ করেছে এবং গাছগুলি উপড়ে ফেলে বিভিন্ন জেলায় বৈদ্যুতিক কেবলগুলি নামিয়েছে। ভারী বর্ষণের ফলে খাসি পাহাড় ও জৈন্তিয়া পাহাড়ের বিভিন্ন অঞ্চলে জলের সরবরাহ ব্যাহত হয়েছে এবং যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে।
 
পশ্চিম গারো পাহাড় জেলায় ১১ টি ত্রাণ শিবির স্থাপন করা হচ্ছে বৃষ্টিতে আক্রান্ত ব্যক্তিদের জন্য। জেলার জেলা প্রশাসক রাম সিং গতকাল জানিয়েছিলেন যে ত্রাণ শিবিরে বন্দিদের এক সপ্তাহের খাদ্য রেশন সরবরাহ করা হচ্ছে। বন্যার্ত অঞ্চলের প্রায় সকল ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে স্থায়ী ফসল, বিশেষত ধানের পাশাপাশি জেলার বেশ কয়েকটি ধান-বৃদ্ধি ক্ষেতগুলিতে ক্ষতিগ্রস্থ হয়েছে।
 
জেলা প্রশাসক আরও জানিয়েছিলেন যে জল সরবরাহ প্রকল্প এবং রাস্তাগুলির একটি বিশাল অংশ ঝড়ের কারণে খুব খারাপভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে।
 
অরুণাচল প্রদেশে, গত কয়েকদিন ধরে অবিচ্ছিন্ন ভারী বৃষ্টিপাত রাজ্য জুড়ে অনেক জায়গায় জীবনকে বিকল করে দিয়েছে। বৃষ্টিপাতের ফলে শুরু হওয়া ফ্ল্যাশ বন্যা এবং ভূমিধস অনেক অভ্যন্তরীণ জায়গাগুলিতে রাস্তা যোগাযোগ ছড়িয়ে দিয়েছে। (IMPUT FROM AIR NEWS)

41 Days ago

Download Our Free App

Advertise Here