অমিত শাহ ২০২১ সালের বেঙ্গল নির্বাচনের প্রস্তুতি নিতে বাংলা শিখছেন

News

নয়াদিল্লি: ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি অমিত শাহ বাংলা শিখিয়ে ২০২১ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করেছেন।

নির্বাচনের কৌশল তৈরি করার সময় ভাষা যাতে বাধা হয়ে না যায় সেজন্য শাহের লক্ষ্য। জনগণের সাথে আরও ভাল পথে যোগাযোগের জন্য তিনি বাংলায় রাজ্যের প্রচারণার সময় তার ঠিকানা শুরু করার পরিকল্পনা নিয়েছেন। তিনি একই জন্য একটি শিক্ষক নিযুক্ত করেছেন।

তৃণমূল কংগ্রেসের প্রধান এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 'মা মতি মনুষ' (মা, মাতৃভূমি ও মানুষ) একটি স্লোগান তৈরি করেছিলেন এবং তার সাম্প্রতিক ভাষণগুলিতে তিনি বাঙালি গর্বের পক্ষে দৃ strongly় বক্তব্য রেখেছিলেন। এমনকি তিনি শাহকে বহিরাগত বলে অভিহিত করেছিলেন।

শাহ নির্বাচনী কৌশল তৈরিতে বিশেষজ্ঞ বলে মনে করা হয় এবং তিনি প্রতিটি নির্বাচনের জন্য বিভিন্ন কৌশল তৈরি করেন। তবে মহারাষ্ট্র, হরিয়ানা এবং ঝাড়খণ্ডে ব্যর্থ হওয়ার পরে তিনি পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন নিয়ন্ত্রণ করতে চান। সুতরাং, দলীয় কর্মীদের সাথে আরও ভাল যোগাযোগ স্থাপনের জন্য তিনি ভাষা শিখতে শুরু করেছেন।

পশ্চিমবঙ্গের বিজেপির এক প্রবীণ নেতার মতে, এতে নতুন কিছু নেই। বিজেপি রাষ্ট্রপতি বাংলা এবং তামিল সহ চারটি ভিন্ন ভাষা শিখছেন। উল্লেখযোগ্যভাবে, শাহ গুজরাট থেকেও সত্ত্বেও হিন্দিতে সাবলীল ছিলেন কারণ তিনি কারাগারে থাকাকালীন হিন্দি শিখেছিলেন এবং দুই বছর গুজরাটে প্রবেশ নিষেধ করেছিলেন।

খুব কম লোকই জানেন যে শাহ শাস্ত্রীয় সংগীতও শিখেছেন এবং শিথিল করতে তিনি অনুশীলন করেন। (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

47 Days ago