অ্যামাজনের সিইও, বেজোস বলেছেন যে তিনি ভারতে ১০ লক্ষ নতুন কর্মসংস্থান তৈরি করবেন

News

মুম্বই: বাণিজ্য ও শিল্পমন্ত্রী পীযূষ গোয়াল একটি জনসমাবেশের সময় তাকে ছিনিয়ে নেওয়ার একদিন পর, অ্যামাজনের প্রতিষ্ঠাতা এবং সিইও জেফ বেজোস শুক্রবার ঘোষণা করেছেন যে ই-কমার্স জায়ান্ট ২০২৫ সালের মধ্যে প্রযুক্তি, অবকাঠামোগত অব্যাহত বিনিয়োগের মাধ্যমে ভারতে ১০ লক্ষ নতুন কর্মসংস্থান তৈরি করবে। , এবং এর লজিস্টিক নেটওয়ার্ক।

নতুন প্রত্যাশিত চাকরি ২০১৩ সাল থেকে দেশে ইতিমধ্যে 7 লক্ষ কর্মসংস্থান তৈরি করেছে তার মধ্যে শীর্ষে রয়েছে - এভাবে ২০২৫ সালের মধ্যে মোট ১ 1.. মিলিয়ন প্রত্যক্ষ ও অপ্রত্যক্ষ চাকরি হয়েছে, সংস্থাটি এক বিবৃতিতে জানিয়েছে।

"আমরা আগামী পাঁচ বছরে ভারতে এখানে এক মিলিয়ন নতুন কর্মসংস্থান তৈরি করতে বিনিয়োগ করছি," বেজোস বলেছেন।

"আমরা আমাদের কর্মচারীদের কাছ থেকে বিশাল অবদান দেখেছি, আমরা অংশীদার হয়েছি এমন ছোট ব্যবসাগুলি থেকে অসাধারণ সৃজনশীলতা এবং আমাদের সাথে কেনাকাটা করা গ্রাহকদের কাছ থেকে প্রচুর উত্সাহ এবং আমরা কী ঘটবে তা নিয়ে আমরা আনন্দিত"।

বৃহস্পতিবার, গোয়েল বেজসকে কেবল এই বলেই সমালোচনা করেননি যে তারা এক বিলিয়ন ডলার বিনিয়োগ করে ভারতকে অনুগ্রহ করছে না, তবে ক্ষতিগ্রস্ত শিকারী মূল্য নির্ধারণের ফলস্বরূপ এবং যদি অ্যামাজন এবং ফ্লিপকার্ট মাল্টি ব্র্যান্ডের খুচরা প্রবেশে প্রবেশ করছিল তবে উদ্বেগও উত্থাপন করেছিল। লুফোলগুলি ব্যবহার করে।

এখানে রইসিনা ডায়লগগুলিতে বক্তব্য রাখতে গিয়ে, গোয়েল এমএনসি ই-কমার্স খেলোয়াড়দের অ্যামাজন এবং ফ্লিপকার্টের মতো ছড়িয়ে ছিটিয়েছিলেন, যা তাদের রীতিগুলি যাচাই-বাছাই করার জন্য একটি শক্তিশালী সরকার এবং নীতিমালার ইঙ্গিত দেয় যা ব্যবসায়ী এবং অন্যান্যরা এর বিরুদ্ধে প্রতিবাদ করে যাচ্ছেন।

আরও গুরুত্বপূর্ণ বিষয়, ভারতে বেজোস ঘোষিত $ 1 বিলিয়ন ডলার বিনিয়োগের ইঙ্গিত দিয়ে, গিয়ালের আলাদা আলাদা গ্রহণ ছিল।

"(যদি) তারা বিলিয়ন ডলার অর্থোপার্জনের জন্য খুব সুন্দরভাবেই এক বিলিয়ন ডলারের ক্ষতি করেছে। সুতরাং, তারা এক বিলিয়ন ডলার বিনিয়োগ করার সময় তারা ভারতের পক্ষে বড় অনুগ্রহ করছে বলে মনে হয় না," মন্ত্রী বলেছিলেন।

বুধবার বেজস ঘোষণা করেছিলেন যে সংস্থাটি ভারত জুড়ে অনলাইনে ১০ মিলিয়ন ব্যবসায়ী ও ক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি আকারের ব্যবসায় (এমএসএমই) আনতে সহায়তা করার জন্য billion এক বিলিয়ন ডলার বিনিয়োগের পরিকল্পনা করেছে, ২০২৫ সালের মধ্যে মার্কিন রফতানিতে ১০ বিলিয়ন মার্কিন ডলার সক্ষম করবে এবং ভারতের অর্থনৈতিক সমর্থন করবে বৈচিত্রতা.

অ্যামাজনের মতে, ১০ লক্ষ নতুন চাকরি তথ্য প্রযুক্তি, ক্লাউড কম্পিউটিং, দক্ষতা বিকাশ, বিষয়বস্তু তৈরি, খুচরা, রসদ এবং উত্পাদন সহ শিল্পে হবে। (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

31 Days ago