Best for small must for all Chaitra Navratri

আইআইটি খড়গপুরের th 66 তম বার্ষিক সমাবর্তনকে প্রধানমন্ত্রীর ভাষণ

news

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন যে একবিংশ শতাব্দীর ভারতের প্রয়োজনীয়তা এবং আকাঙ্ক্ষা বদলেছে এবং এখন আইআইটিগুলিকে ইন্ডিগ্রিজিয়াল টেকনোলজি ইনস্টিটিউট হিসাবে পরবর্তী স্তরে নিয়ে যেতে হবে। আজ ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আইআইটি খড়গপুরের th 66 তম বার্ষিক সমাবর্তনকে সম্বোধন করে প্রধানমন্ত্রী বলেন, যে শিক্ষার্থীরা আজ ডিগ্রি পেয়েছে তাদের কেবল নতুন জীবন শুরু করতে হবে না, হাজার হাজার মানুষের জীবন পরিবর্তনের জন্য শুরু হিসাবে কাজ করতে হবে এই দেশের পাস আউটগুলিকে দেওয়া মেডেল এবং পুরষ্কার হ'ল এদেশের মানুষের দাবীর সনদ যা তাদেরকে পূরণ করতে হবে।

তিনি বলেছিলেন যে আজকের দিনে নতুন ভারত গড়ার জন্য একটি গুরুত্বপূর্ণ দিন, কারণ যেসব শিক্ষার্থী নামীদামী প্রতিষ্ঠান থেকে পাস করেছেন তারা ১৩০ কোটি ভারতীয়দের আকাঙ্ক্ষার প্রতিনিধি। মিঃ মোদী বলেছিলেন যে প্রকৌশলীগুলিকে প্যাটার্ন থেকে পেটেন্টে নিয়ে যাওয়ার ক্ষমতা রয়েছে। তিনি বলেছিলেন যে আত্ম সচেতনতা, আত্মবিশ্বাস এবং নিঃস্বার্থতা জীবনে সাফল্যের মূল চাবিকাঠি হবে। বিজ্ঞান, প্রযুক্তি এবং উদ্ভাবনের পথে কোনও শর্টকাট নেই। এমনকি যদি কেউ সফল না হয় তবে তারা ব্যর্থতা হ'ল সাফল্যের স্তম্ভ হিসাবে নতুন কিছু শিখবে।

মহামারী পরবর্তী পরিস্থিতি চলাকালীন নিরাপত্তা ব্যবস্থা বিবেচনায় রেখে এই বছর সমাবর্তন ভার্চুয়াল মোডে আয়োজন করা হচ্ছে। সমাবর্তনে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক ও প্রতিমন্ত্রী সঞ্জয় ধোত্রেও বক্তব্য রাখেন। নয়টি ইনস্টিটিউট সোনার মেডেল বিজয়ী এবং ষাটটি ইনস্টিটিউট সিলভার মেডেল বিজয়ী সহ including৫ জন শিক্ষার্থীকে ব্যক্তিগতভাবে পুরস্কৃত করা হয়েছে এবং দুই হাজার আট শতাধিক শিক্ষার্থীকে অনলাইন মোডে ডিগ্রি দেওয়া হয়েছে।

শিক্ষাবিদ ও গবেষণা, সমাজসেবা এবং জনকল্যাণে অবদানের জন্য ২ 27 জন অর্জনকারীকে ডিএসসি, আইআইটি খড়গপুর লাইফ ফেলো অ্যাওয়ার্ড এবং বিশিষ্ট অ্যালুমিনাস অ্যাওয়ার্ডও প্রদান করে ইনস্টিটিউট। ডঃ রণদীপ গুলেরিয়া, ডিরেক্টর, অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেস (এআইএমএস), নয়াদিল্লি, দিল্লি মেট্রো রেল কর্পোরেশনের (ডিএমআরসি) প্রাক্তন ম্যানেজিং ডিরেক্টর ড। ই শ্রীধরণ এবং রামকৃষ্ণ মিশন বিবেকানন্দের প্রাক্তন উপাচার্য স্বামী আত্মপ্রিয়ানন্দ মহারাজ। আজ সম্মানিত সম্মানিত ব্যক্তিদের মধ্যে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট উপস্থিত ছিল। (IMPUT FROM AIR NEWS)

57 Days ago
Advertise Here