Best for small must for all

আজ সন্ধ্যায় গুজরাটের কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি রাম

news

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ দু'দিনের রাজ্য সফরে গুজরাটে পৌঁছেছেন। তাঁর আগমনকালে আহমেদাবাদ বিমানবন্দরে গুজরাটের রাজ্যপাল আচার্য দেবব্রত, উপ-মুখ্যমন্ত্রী নীতিন প্যাটেল অন্যদের মধ্যে তাকে স্বাগত জানান। তার দুই দিনের সফরের সময়, রাষ্ট্রপতি আজ পরে গান্ধিনগরে কেন্দ্রীয় গুজরাটের তৃতীয় সমাবর্তন অনুষ্ঠানের প্রশংসা করবেন। গুজরাটের কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়টি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় আইন -২০০৯-এর মাধ্যমে সংসদ দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। সমাবর্তন অনুষ্ঠানে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়ালও যোগ দেবেন। সমাবর্তনের সময় স্নাতক শিক্ষার্থীদের মোট ২৪৪ ডিগ্রি প্রদান করা হবে যার মধ্যে Ph৩ পিএইচ ডি ডিগ্রি, ২ M এম ফিল ডিগ্রি রয়েছে।

রাষ্ট্রপতি কোবিন্দ আগামীকাল বৃহস্পতিবার আহমেদাবাদের মতেরায় বিশ্বের বৃহত্তম নির্মিত সর্দার প্যাটেল ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করবেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও এ উপলক্ষে উপস্থিত থাকবেন।

উদ্বোধনী অনুষ্ঠানের পরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে ভারত ও ইংল্যান্ডের মধ্যে তৃতীয় ক্রিকেট টেস্ট ম্যাচটি দেখার কথা রাষ্ট্রপতি কোবিন্দের।

এআইআর আহমেদাবাদ সংবাদদাতা জানিয়েছেন যে আগামী বৃহস্পতিবার থেকে আহমেদাবাদের মোটেরায় বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামটি আগামীকাল থেকে ভারত ও ইংল্যান্ডের মধ্যে প্রথম দিন-রাতের গোলাপী বল টেস্ট ম্যাচের আয়োজন করে ইতিহাস রচনা করতে প্রস্তুত।

কোভিড 19 মহামারী এবং মাত্র 50 শতাংশ দর্শকদের স্টেডিয়ামের অভ্যন্তরে প্রবেশের অনুমতি দেওয়া সত্ত্বেও, আহমেদাবাদের জনগণ বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামে ক্রিকেট ক্রিয়াকলাপটি দেখতে খুব উত্সাহী। নবনির্মিত সর্দার বল্লভভাই প্যাটেল স্টেডিয়ামটি বিশ্বের বৃহত্তম মোটেরা ক্রিকেট স্টেডিয়াম হিসাবে খ্যাতিমান 1 লক্ষ 10 হাজার দর্শকের থাকার ব্যবস্থা করে। মতিরা স্টেডিয়াম- 64৪ একর জমি জুড়ে ছড়িয়ে রয়েছে তিনটি প্রবেশ পথ। এটির 25 টির বসার ক্ষমতা সহ 76 শীতাতপ নিয়ন্ত্রিত কর্পোরেট বাক্স রয়েছে। একটি অলিম্পিক-আকারের সুইমিং পুল এবং চারটি ড্রেসিংরুম, একটি পার্কিং অঞ্চল যা প্রায় 3000 গাড়ি এবং 10000 টি-হুইলারের জায়গা করতে পারে। স্টেডিয়ামটিতে 55 টি কক্ষ, জিমনেসিয়াম, ইনডোর অনুশীলন পিচ এবং ফুড কোর্ট সহ একটি ক্লাবহাউস রয়েছে। বন্যারতির পরিবর্তে মোটেরা স্টেডিয়ামের ছাদে এলইডি লাইট লাগানো হয়েছে। 2020 সালের ফেব্রুয়ারিতে নতুন নির্মিত মোটেরা স্টেডিয়ামটি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প-"নমস্তে ট্রাম্প" কে সম্বোধন করে আইকনিক অনুষ্ঠানের আয়োজন করেছিল। সূত্রের মতে, বৃহত্তর ক্ষমতা সম্পন্ন একটি নতুন স্টেডিয়ামের প্রস্তুতি শুরু হয়েছিল শ্রী। নরেন্দ্র মোদী, যখন তিনি গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি ছিলেন এবং গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন। (IMPUT FROM AIR NEWS)

288 Days ago