आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

আন্তর্জাতিক বাঘ দিবস আজ পালিত হচ্ছে

news

আন্তর্জাতিক বাঘ দিবস আজ পালিত হচ্ছে। বাঘ সংরক্ষণ সম্পর্কে সচেতনতা তৈরি করতে বিশ্বব্যাপী প্রতিবছর ২৯ শে জুলাই দিবসটি পালিত হয়। কেন্দ্রীয় পরিবেশমন্ত্রী প্রকাশ জাভাদেকার প্রথম প্রান্তের বন কর্মীদের সালাম জানিয়েছেন যাদের প্রচেষ্টা তিনি বাঘটিকে দেশে পুনরুদ্ধারের আশ্বাসপ্রাপ্ত পথে নিয়ে গেছেন। গ্লোবাল টাইগার দিবসে আজ তার বাণীতে মন্ত্রী বলেছিলেন যে বাঘ সংরক্ষণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দ্বারা কল্পনা করা আত্মা নির্ভরতার একটি সর্বোত্তম উদাহরণ।

পরিবেশমন্ত্রী জানান যে সর্বশেষ টাইগার শুমারি অনুসারে ভারতে ২,৯967 টি বাঘ রয়েছে। দেশটি গত ৪ বছরে 1৪১ টি বাঘের নিবন্ধন করেছে। মি। জাভাদেকর বলেছেন, প্রকল্প বাঘটি ১৯ 9৩ সালে মাত্র ৯ টি বাঘের মজুদ দিয়ে চালু হয়েছিল এবং আজ দেশে ৫০ টি বাঘের মজুদ রয়েছে। তিনি বলেছিলেন, খাদ্য শৃঙ্খলের শীর্ষে বাঘ রাখা হয়েছে এবং তাদের বর্ধিত সংখ্যা একটি শক্তিশালী জৈব-বৈচিত্র্যের সাক্ষ্য।

সহ-রাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডু দেশে প্রকল্প বাঘ সফলভাবে প্রয়োগের জন্য সরকারকে অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেছিলেন, প্রকল্প বাঘের প্রতি উত্সর্গীকৃত পদ্ধতির মাধ্যমে, ভারত ২০২০ সালের লক্ষ্যবছরের অনেক আগে বাঘের সংখ্যা দ্বিগুণ করেছে। (IMPUT FROM AIR)

64 Days ago

Download Our Free App

Advertise Here