উন্নোয়া মামলায় ১৮ জন সিবিআই সাক্ষীকে রাতারাতি সুরক্ষা দেওয়া হয়েছে

News

উন্নাউ। মাখি ধর্ষণ মামলায় ক্ষতিগ্রস্থ ও তার আহত আইনজীবীর পরিবারের কাছে আবেদন করা আইনজীবীদের সিআরপিএফকে সুরক্ষা দেওয়ার পরে, এখন ১৮ জন সিবিআই সাক্ষীকেও রাত-রাতের সুরক্ষা দেওয়া হয়েছিল।

শুক্রবার সরকারের কাছ থেকে আদেশ পেয়ে পুলিশ আধিকারিকরা রাতে সাক্ষী এবং বন্দুকধারীদের ব্যবস্থা করেন। মাখি ধর্ষণ মামলায় সিবিআই 18 জন স্বাক্ষী করেছে।

এখনও অবধি সাক্ষীদের সুরক্ষার জন্য কোনও উদ্যোগ নেওয়া হয়নি তবে রায় বরেলিতে সড়ক দুর্ঘটনার পরে ধর্ষণের শিকার এবং তার পরিবারকে রক্ষার জন্য সুপ্রিম কোর্টের কঠোর অবস্থান সিআরপিএফের উপর চাপানো হয়েছে।

ভুক্তভোগী তিন আইনজীবীও এই সুরক্ষা পেয়েছেন। সিবিআই কর্তৃক সাক্ষী হওয়া ১৮ জনের নিরাপত্তার জন্য বন্দুক সরবরাহ করা উচিত।

শুক্রবার গভীর রাতে এসপি এই আদেশ পেয়েছিলেন এবং সঙ্গে সঙ্গে সাক্ষীদের একটি তালিকা নিয়ে বন্দুকধারীর ব্যবস্থা করলেন। এসপি এমপি ভার্মা বলেছেন যে ১৮ জন সাক্ষীকে বন্দুক দেওয়া হয়েছে, যারা রাতে মোতায়েনের নির্দেশ দিয়েছেন। এটা বিশ্বাস করা হয় যে যে চিকিৎসকরা ধর্ষণের শিকার বাবার পিতার চিকিত্সা ও ময়না তদন্ত করেছেন তারাও প্রধান সাক্ষী,

এ জাতীয় পরিস্থিতিতে তাদের সুরক্ষাও দেওয়া যেতে পারে। বৃহস্পতিবার সরকারের নির্দেশে জেলা হাসপাতালের সিএমও ও ডাক্তারদের একটি তালিকা এবং এলএইউ পরীক্ষার রিপোর্ট প্রেরণ করা হয়েছে।

পুলিশ সূত্র বলছে, শনিবারের মধ্যেও চিকিৎসকদের নিরাপত্তা ঠিক করা যেতে পারে। আইজি এস কে ভগতের মতে, ১৮ জন সাক্ষীর একটি তালিকা পাওয়া গেছে, যারা এসপিকে বন্দুক দেওয়ার নির্দেশনা দিয়েছিল। (IMPUT FROM DASTAK TIMES)

Download Our Free App