Best for small must for all
Promote your Business

এনসিইআরটি শিক্ষামূলক উপকরণকে ভারতীয় সাইন ল্যাঙ্গুয়েজে রূপান্তর করতে

News

বধির বাচ্চাদের তাদের পছন্দের যোগাযোগের ফর্ম্যাট, ইন্ডিয়ান সাইন ল্যাঙ্গুয়েজে শিক্ষার উপকরণগুলি অ্যাক্সেসযোগ্য করার জন্য ইন্ডিয়ান সাইন ল্যাঙ্গুয়েজ রিসার্চ অ্যান্ড ট্রেনিং সেন্টার এবং এনসিইআরটি এর মধ্যে আজ একটি historicতিহাসিক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। সামাজিক বিচার ও ক্ষমতায়ন মন্ত্রী থাওরচাঁদ গহলোট এবং শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্কের ভার্চুয়াল উপস্থিতিতে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মিঃ গাহলট বলেছিলেন যে এই সমঝোতা স্মারক স্বাক্ষর একটি stepতিহাসিক পদক্ষেপ কারণ ভারতীয় সাইন ল্যাঙ্গুয়েজে এনসিইআরটি পাঠ্যপুস্তকগুলির সহজলভ্যতা নিশ্চিত করবে যে শ্রবণ প্রতিবন্ধী শিশুরাও এখন ভারতীয় সাইন ল্যাঙ্গুয়েজে শিক্ষাগত সম্পদ অ্যাক্সেস করতে পারে। তিনি বলেছিলেন, শ্রবণ প্রতিবন্ধী শিক্ষার্থী, শিক্ষক, শিক্ষক শিক্ষিকা এবং অভিভাবকদের জন্য এটি একটি দরকারী এবং প্রয়োজনীয় প্রয়োজনীয় সংস্থান হবে। মন্ত্রী বলেন, এই সমঝোতা স্মারকটি প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার আইন, ২০১ 2016 এবং নতুন শিক্ষানীতি, ২০২০ এর প্রয়োজনীয়তা অর্জনের সাধারণ লক্ষ্য অর্জনের দিকে এক পদক্ষেপ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মিঃ পোখরিয়াল বলেছেন যে এনসিইআরটি শিক্ষামূলক উপকরণকে ভারতীয় সাইন ল্যাঙ্গুয়েজে রূপান্তর করার জন্য সমঝোতা স্বাক্ষরের মাধ্যমে নতুন শিক্ষানীতি, ২০২০-তে ভারতীয় সাইন ল্যাঙ্গুয়েজকে শিক্ষার মানিককরণ নিশ্চিত করা হয়েছে। তিনি আশাবাদ ব্যক্ত করেন যে নতুন শিক্ষানীতি একটি অন্তর্ভুক্তিমূলক এবং দেশকে বদলে দেবে। (IMPUT FROM AIR)

12 Days ago

Download Our Free App

Advertise Here