Best for small must for all

এমআরটিএইচ 2021 সালের 31 মার্চ পর্যন্ত যানবাহনের নথির মেয়াদ বাড়িয়েছে

news

কোভিড -১৯ এর বিস্তার রোধে প্রয়োজনীয়তার আলোকে সড়ক পরিবহন ও জনপথ মন্ত্রনালয় ড্রাইভিং লাইসেন্স (ডিএল), নিবন্ধকরণ শংসাপত্র (আরসি) এবং পারমিটগুলির মতো যানবাহনের নথির মেয়াদ বাড়িয়েছে ২০২১ সালের ৩১ শে মার্চ পর্যন্ত।

রবিবার মন্ত্রণালয় এ বিষয়ে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল প্রশাসনের কাছে একটি নির্দেশনা জারি করে।

মন্ত্রণালয় এর আগে মোটর যানবাহন আইন, ১৯৮৮ এবং কেন্দ্রীয় মোটর যানবাহন বিধিমালা, ১৯৮৯ সম্পর্কিত নথিগুলির বৈধতা বাড়ানোর বিষয়ে চলতি বছরের ৩০ শে মার্চ, ৯ ই জুন এবং ২৪ আগস্ট উপদেষ্টা জারি করেছিল।

পরামর্শ দেওয়া হয়েছিল যে ফিটনেস, পারমিট (সমস্ত ধরণের), লাইসেন্স, রেজিস্ট্রেশন বা অন্য কোনও সম্পর্কিত নথিপত্রের বৈধতা এই বছরের 31 ডিসেম্বর পর্যন্ত বৈধ বলে গণ্য হবে।

উপদেষ্টাটি বলেছে, COVID-19 এর বিস্তার রোধ করার প্রয়োজনীয়তার কথা বিবেচনা করে আরও পরামর্শ দেওয়া হয়েছে যে উপরোক্ত উল্লিখিত সমস্ত দলিলগুলির বৈধতা 31 শে মার্চ 2021 অবধি বৈধ বলে গণ্য হবে।

এটি এমন সমস্ত দস্তাবেজকে কভার করে যার বৈধতা 1 ফেব্রুয়ারী, 2020 থেকে শেষ হয়ে গেছে বা 31 শে মার্চ 2021 এর মধ্যে শেষ হবে।

সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে এই পরামর্শটি চিঠি ও আত্মায় বাস্তবায়নের জন্য অনুরোধ করা হয়েছে যাতে নাগরিক, পরিবহনকারী এবং অন্যান্য বিভিন্ন সংস্থাগুলি যারা কোভিড প্যান্ডেমিকের সময় এই কঠিন সময়ে পরিচালিত হচ্ছে তারা যাতে হয়রানির শিকার না হয় বা সমস্যার মুখোমুখি না হয়। (IMPUT FROM AIR)

63 Days ago

Download Our Free App

Advertise Here