এমএস ধোনি ইএসপিএনক্রিকইনফো-এর ওয়ানডে এবং 2010-2019 সালের টি -20 দলের নেতৃত্ব দিয়েছেন

News

নয়াদিল্লি: ক্যারিশমেটিক প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বুধবার ইএসপিএনক্রিকইনফো এর দশকের ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসাবে নির্বাচিত হয়েছেন, আর টেস্টে বিরাট কোহলি নেতৃত্ব পেয়েছেন।

নির্বাচনের জন্য ২৩ সদস্যের প্যানেল কর্তৃক নির্ধারিত মানদণ্ডটি গতানুগতিক ফর্ম্যাটে সর্বনিম্ন ৫০ টি টেস্ট বা ছয়টি সক্রিয় বছর ছিল এবং এটি সীমিত ওভারের দলগুলির জন্য 75৫ টি ওয়ানডে এবং ১০০ টি টি -২০ ছিল।

কব্জি স্পিনার কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহালের উত্থানের পর থেকে অফ স্পিনার আর অশ্বিন একমাত্র অন্য ভারতীয়, যিনি ইংল্যান্ডের অ্যালিস্টার কুক এবং নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনকেও দেখিয়েছিলেন।

কোহলি এই সময়কালে ৫৪.৯7 এর দুর্দান্ত গড় দিয়ে 7202 রান করেছিলেন এবং অশ্বিন 25.36 গড়ে 362 উইকেট নিয়েছিলেন। ফরম্যাট জুড়ে দলে জায়গা পাওয়া একমাত্র ভারতীয় হিসাবে কোহলি ছিলেন, তার ওয়ানডে একাদশেও ছিলেন তার সহকারী রোহিত শর্মা (99৯৯১ রান)।

জাসপ্রিত বুমরাহ টি-টোয়েন্টি একাদশে কোহলি ও ধোনির পাশাপাশি একটি জায়গা পেয়েছিলেন, ক্যারিবীয় খেলোয়াড়দের আধিপত্য রয়েছে। দলে 'ইউনিভার্স বস' ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, সুনীল নারাইন, কাইরন পোলার্ড, এবং আন্দ্রে রাসেল সহ ওয়েস্ট ইন্ডিজের পাঁচজন খেলোয়াড়ের নাম ছিল দলে।

ওয়ানডে ও টি-টোয়েন্টি উভয় দলের জন্যই একই মহিলা দলে নির্বাচিত হয়েছেন সাবেক অধিনায়ক মিতালি রাজ এবং ফাস্ট বোলার ঝুলন গোস্বামী। অস্ট্রেলিয়ার অনুপ্রেরণামূলক ক্রিকেটার, মেগ ল্যানিংকে দলের অধিনায়ক মনোনীত করা হয়েছিল। (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

57 Days ago