आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

কলকাতা ডায়েরি: এপ্রিলে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের প্রবেশ পরীক্ষা এপ্রিলে প্রেসিডেন্সি বিশ্ববিদ্য

News

পরের বছর প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে স্নাতক কোর্সের জন্য ভর্তি পরীক্ষা 11 এবং 12 এপ্রিল অনুষ্ঠিত হবে। এই বছর, জুনে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। পরীক্ষাগুলি উন্নত ছিল কারণ ফলাফল ঘোষণার সাথে সাথে অনেক শিক্ষার্থী অন্য কোথাও ভর্তি হন।

কর্তৃপক্ষ আশা করে যে প্রথম দিকে ভর্তি পরীক্ষা তাদের আরও বৃহত্তর সংখ্যক উজ্জ্বল শিক্ষার্থী আঁকতে সহায়তা করবে। ২০১৫ সাল থেকে রাষ্ট্রপতির ভর্তিচ্ছু রাজ্যের যৌথ প্রবেশিকা পরীক্ষা বোর্ড পরবর্তী বছরের পরীক্ষার তারিখ ঘোষণা করেছে।

সেতু ধ্বংসের জন্য ভারী শুল্কের মেশিন

ভাঙ্গা পেষণকারী নামক একটি মেশিনটি 57-বছরের টালাহা সেতুটি ছিঁড়ে ফেলার জন্য ব্যবহার করা হবে যাতে ধ্বংসের কারণে বাতাসে ও কম্পনের পরিমাণ কম হয়। রাজ্য সরকার উত্তর কলকাতা সেতুটি নামিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে, যা তার লোড ভার বহন করার ক্ষমতা অনেকটা হারিয়েছে এবং ধসের আশঙ্কায় রয়েছে।

জানুয়ারির প্রথম সপ্তাহ থেকে ধ্বংসযজ্ঞের কাজ আশা করা হচ্ছে। একটি চোয়াল পেষণকারী কংক্রিট এবং ইস্পাত গাব্বল করতে তার চোয়াল খোলার মতো হাঙরের মতো কাজ করে। এটি অন্যান্য ক্রাশার মেশিনের তুলনায় কম কম্পন তৈরি করে, পিডাব্লুডির এক কর্মকর্তা বলেছেন। এছাড়াও, মেশিনটি ধ্বংসকে ত্বরান্বিত করতে সহায়তা করবে। ইঞ্জিনিয়াররা সেতুটি ভেঙে দেওয়ার পরামর্শ দিয়েছিলেন কারণ তারা আশঙ্কা করেছিলেন যে কাঠামোটি মেরামতির বাইরে নয় এবং পথচারীদের ভারেও ভেঙে যেতে পারে।

"কথোপকথনগুলি বন্ধ করবেন না"

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় ব্যবসায়িক সংস্থাগুলি যদি কিছু সঠিক পথে না চলে যায় তবে তাদের কথা বলার আহ্বান জানিয়েছেন। “আপনাকে অবশ্যই নীতিনির্ধারকদের সাথে সংলাপ করতে হবে। আপনি যদি সংলাপ বন্ধ করেন, আপনি অবসান ঘটাবেন। যদি আপনি কোনও কথোপকথন চালিয়ে যান, হতাশ পরিস্থিতি যাই হোক না কেন, আপনি সমাধান খুঁজে পেতে সক্ষম হবেন।

সঠিক নির্দেশে নয় এমন জিনিস তুলে ধরতে হুইসেল ব্লোয়ারদের কোন অভাব হয়নি, ’’ মুখোপাধ্যায় জাতীয় বীমা সংস্থার ১১৩ তম বর্ষ উদযাপন উপলক্ষে জনসভায় বলেছিলেন।

নখদর্পণে সুরক্ষা

কলকাতা পুলিশের নাগরিক বান্ধব অ্যাপ বান্ধু এখন ব্যবহারকারীদের বোতামের ট্যাপে পুলিশ সদর দফতরে সংযুক্ত করবেন। কলকাতা পুলিশ প্রধান অনুজ শর্মা নতুন কয়েকটি ফিচার নিয়ে অ্যাপটি পুনরায় চালু করেছিলেন।

পুনরায় চালু হওয়া অ্যাপটি সর্বাধিক কার্যকর সুরক্ষা বৈশিষ্ট্য হ'ল একটি ‘প্যানিক বোতাম’, যা টিপলে কলারকে লালবাজার পুলিশ সদর দফতরে সংযুক্ত করা হবে। একজন পুলিশ কর্মকর্তা বলেছেন, এটি লালবাজারের কর্মকর্তাদের কাছে কলারের অবস্থান প্রকাশ করবে এবং কলকারী কোনও বিবরণ ভাগ করে নেওয়ার মতো অবস্থানে না থাকলেও পুলিশকে দ্রুত কাজ করতে সহায়তা করবে, একজন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন। (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

192 Days ago

Download Our Free App

Advertise Here