A part of Indiaonline network empowering local businesses

কোঝিকোড়ে আগামীকাল পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

News

কেরালায়, কোঝিকোডে নিপাহ যোগাযোগের তালিকায় অন্তর্ভুক্ত 15 জন ব্যক্তির নমুনা গতকাল পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল, যেখানে আগে সংগৃহীত 11টি নমুনা নিপাহ ভাইরাসের জন্য নেতিবাচক ছিল।

রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ, যিনি গতকাল ঊর্ধ্বতন কর্মকর্তাদের একটি পর্যালোচনা বৈঠক করেছেন, বলেছেন যে প্রয়োজনে বেসরকারি হাসপাতালে বিচ্ছিন্নতা ওয়ার্ডের ব্যবস্থা করা হয়েছে। প্রতিরক্ষামূলক গিয়ারসহ ওষুধ ও অন্যান্য উপকরণের পর্যাপ্ত মজুদ নিশ্চিত করতে নির্দেশনা জারি করা হয়েছে। তিনি কর্মকর্তাদের মোবাইল টাওয়ারের অবস্থান ব্যবহার করে যোগাযোগের তালিকায় থাকা ব্যক্তিদের খুঁজে বের করতে পুলিশের সাহায্য চাইতে বলেছিলেন।

নিপাহ নজরদারির অংশ হিসেবে গতকাল 234 জনের সন্ধান পাওয়া গেছে। যোগাযোগের তালিকায় 950 জন ব্যক্তি রয়েছেন, যার মধ্যে 213 জন উচ্চ ঝুঁকির বিভাগে রয়েছেন। তালিকায় রয়েছে ২৮৭ জন স্বাস্থ্যকর্মী।

এদিকে, স্বাস্থ্য কর্তৃপক্ষ জনসাধারণকে শূকর এবং বাদুড়ের মতো প্রাণীর মৃতদেহ না চালাতে বলেছে।

কোঝিকোড় জেলা প্রশাসন আগামীকালও সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করেছে। পুদুচেরির কেন্দ্রশাসিত অঞ্চলের অধীনে কোঝিকোড়ের কাছে একটি ছিটমহল মাহে-র প্রশাসকও আজ এবং আগামীকাল সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানের জন্য ছুটি ঘোষণা করেছেন। (AIR NEWS)

168 Days ago