Best for small must for all
Promote your Business

কোভিড -১৯ সক্রিয় কেস লোড মোট মামলার ৫% এর নিচে পড়ে

news

দেশের কোভিড -১৯ পুনরুদ্ধারের হার আরও উন্নত হয়েছে 93৩.৫৮ শতাংশে। এখন পর্যন্ত ৮৩ লক্ষ ৮৩ হাজার লোক পুনরুদ্ধার করেছেন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৪৮ হাজার ৪৯৩ টি পুনরুদ্ধারের খবর পাওয়া গেছে। স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে যে প্রতিদিনের পুনরুদ্ধারের প্রবণতা সক্রিয় কেসলোড লোডের অবিচ্ছিন্নভাবে ছড়িয়ে পড়া নিশ্চিত করার ক্ষেত্রে নতুন কেসকে ছাড়িয়ে গেছে এবং সক্রিয় কেস লোড মোট মামলার পাঁচ শতাংশের নিচে নেমে গেছে।

সক্রিয় ক্ষেত্রে বর্তমানে মোট পজিটিভ মামলার মাত্র ৪.৯৯ শতাংশ এবং দেশে মোট সক্রিয় মামলার সংখ্যা চার লাখ ৪৩ হাজার ৩০৩ জন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক আজ জানিয়েছে, ২৪ ঘণ্টার মধ্যে দেশে কোভিড -১৯ এর মোট ৪৫ হাজার ৫66 টি নতুন মামলা হয়েছে। একদিনে সারাদেশে 585 জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে এক লাখ 31 হাজার 578 জন। মন্ত্রণালয় জানিয়েছে, গত 24 ঘন্টার মধ্যে 585 টির মতো হতাহতের ঘটনার মধ্যে 79.49 শতাংশ হ'ল দশটি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলি থেকে। ।

মামলায় মৃত্যুর হার দেশটিতে ১.4747 শতাংশে দাঁড়িয়েছে যা বিশ্বব্যাপী অন্যতম নিম্নতম। মন্ত্রক জানিয়েছে, নতুন উদ্ধার হওয়া মামলার 77 77.২7 শতাংশের দশটি দশটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল দ্বারা অবদান রয়েছে।

২৪ ঘন্টার মধ্যে, কেরালা, দিল্লি, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ এবং উত্তর প্রদেশে সর্বাধিক সংখ্যক পুনরুদ্ধারের খবর পাওয়া গেছে। করোনাভাইরাস থেকে উদ্ধার হওয়া সংখ্যার দিক থেকে মহারাষ্ট্র শীর্ষ অবস্থানে রয়েছে অন্ধ্র প্রদেশ ও কর্ণাটকের পরে। গত ২৪ ঘন্টার মধ্যে দিল্লিতে মহারাষ্ট্রের পরে সর্বাধিক সংখ্যক মৃত্যুর খবর পাওয়া গেছে।

এদিকে, ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ বলেছে যে দেশের বিভিন্ন ল্যাবরেটরিগুলি গত 24 ঘন্টা সময়ে করোনার ভাইরাসের নমুনার 10 লক্ষ 28 হাজার 203 টি পরীক্ষা করেছে। এ পর্যন্ত দেশে 12 কোটি 85 লক্ষেরও বেশি পরীক্ষা নেওয়া হয়েছে। (IMPUT FROM AIR)

15 Days ago

Download Our Free App

Advertise Here