आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

গ্যাগানায়ান মিশনের নভোচারী হিসাবে প্রশিক্ষণ নেওয়ার জন্য আইএএফের চার জন সদস্য: ইসরো

News

ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন (ইসরো) ভারতীয় বিমানবাহিনী থেকে চারজনকে চিহ্নিত করেছে, যারা আসন্ন গাগানায়ান মিশনের জন্য নভোচারী হওয়ার প্রশিক্ষণ পাবে।

ইস্রাya প্রধান কে সিভান বলেছেন, গগানায়ানের অনেক সিস্টেমে এখনও পরীক্ষা করা হয়নি, তিনি আরও বলেন, ক্রু প্রশিক্ষণটি ২০২০ সালে একটি বড় ক্রিয়াকলাপ হবে। বুধবার তিনি বেঙ্গালুরুতে সাংবাদিকদের সাথে মতবিনিময় করছিলেন।

গাগানায়ান হ'ল একটি ক্রু কক্ষপথীয় মহাকাশযান যা ২০২২ সালের মধ্যে কমপক্ষে সাত দিনের জন্য মহাকাশচারী মহাকাশচারী পাঠাবে It এটি ভারতীয় মানব মহাকাশ কর্মসূচির একটি অংশ।

ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থার প্রধান কে সিভান: সরকার চন্দ্রায়ণ -৩ অনুমোদিত করেছে, প্রকল্প চলছে। pic.twitter.com/KcJVQ1KHG7

- এএনআই (@ এএনআই) জানুয়ারী 1, 2020
ডিসেম্বরে আইএএফের একজন প্রবীণ কর্মকর্তা বলেছিলেন যে বিমান বাহিনী গগানায়ান প্রকল্পের জন্য ১২ জনকে 'গগান ইয়াত্রিস' (নভোচারী) হিসাবে তালিকাভুক্ত করেছিল, যার মধ্যে সাতজন প্রশিক্ষণ নিতে রাশিয়ায় গিয়েছিল।
বাকী বাছাই করা লোকদের একবার রাশিয়ার সাতটি ব্যাচের রাশিয়ার ফেরত পাঠানো হবে, জানিয়েছিলেন এই কর্মকর্তা।

সিভান আরও বলেছিলেন, ভারতের পরবর্তী চাঁদ মিশন, চন্দ্রায়ণ -৩ অনুমোদিত হয়েছে, এবং বেশিরভাগই পরের বছর চালু করা হবে।

ইসরো প্রধান এক সংবাদ সম্মেলনে বলেছিলেন, "দ্বিতীয় স্পেসপোর্টের জমি অধিগ্রহণের কাজ শুরু করা হয়েছে এবং বন্দরটি তামিলনাড়ুর থুথুকুডিতে হবে।" (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

186 Days ago

Download Our Free App

Advertise Here