Best for small must for all

চীন করোনভাইরাস বিশেষজ্ঞদের ওহানে প্রবেশের অনুমতি না দেয়ায় ডাব্লুএইচও হতাশ

news

বিশ্ব স্বাস্থ্য সংস্থা কোভিড -১৯-এর উত্স অনুসন্ধানের জন্য আন্তর্জাতিক বিশেষজ্ঞদের বিশেষজ্ঞদের উহান সফরের অনুমতি না দেয়ায় হতাশা প্রকাশ করেছে। ডাব্লুএইচওর প্রধান টেড্রোস অ্যাধনম ঘেরবাইয়িস বলেছেন, সিওভিড -১৯-তে আন্তর্জাতিক বৈজ্ঞানিক দলের সদস্যরা ইতিমধ্যে তাদের যাত্রা শুরু করেছেন, তবে চীনা কর্মকর্তারা এখনও প্রয়োজনীয় অনুমতি দেয়নি।

তিনি বলেছিলেন, মিশনটি ডব্লুএইচওর জন্য একটি অগ্রাধিকার এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা যত তাড়াতাড়ি সম্ভব মিশনটি এগিয়ে নিতে আগ্রহী। ডাব্লুএইচও প্রধান বলেছেন, বিশেষজ্ঞদের এই সফরটি ডব্লুএইচও, চীন সরকার এবং যে দেশগুলির জন্য দলটি বোঝানো হয়েছিল ওহান যাওয়ার পথে তাদের মধ্যে যৌথভাবে গড়ে ওঠা ব্যবস্থা অনুযায়ী ছিল। বেইজিং এর আগে বলেছিল যে তারা ডাব্লুএইচওর বিশেষজ্ঞ দলকে ভাইরাসের উদ্ভবের তদন্ত করতে সম্পূর্ণ অ্যাক্সেস দেবে।

চীন ২০১৮ সালের শেষদিকে উত্থাপিত প্রথম দিকের মামলাগুলি পরিচালনা করার সমালোচনা প্রত্যাখ্যান করেছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সহ কিছু নেতা প্রাদুর্ভাবের সময় বেইজিংয়ের পদক্ষেপ নিয়ে প্রশ্ন তুলেছেন। ট্রাম্প প্রায়শই এটিকে 'চায়না ভাইরাস' বলে অভিহিত করেছেন এবং বার বার চীনা সরকারকে এই মহামারীটির জন্য দায়বদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও চীনা কমিউনিস্ট পার্টিকে কোভিড -১৯ সম্পর্কিত মতবিরোধ অব্যাহত রাখার এবং ডাব্লুএইচও তদন্তকে বাধা দেওয়ার জন্য নিন্দা জানিয়েছেন। (AIR NEWS)

50 Days ago

Download Our Free App

Advertise Here