आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

ডাব্লুএমও ঘূর্ণিঝড় আম্ফানের সঠিক ভবিষ্যদ্বাণী করার জন্য ভারত আবহাওয়া বিভাগের প্রশংসা করেছে

news

বিশ্ব আবহাওয়া সংস্থা ঘূর্ণিঝড় আম্ফানের সঠিক ভবিষ্যদ্বাণী করার জন্য ভারত আবহাওয়া অধিদফতরের (আইএমডি) প্রশংসা করেছে। আইএমডি মহাপরিচালক মুতুঞ্জয় মহাপাত্রকে লেখা চিঠিতে ডব্লিউএমও সেক্রেটারি জেনারেল ই মানেনকোভা বলেছেন যে ঘূর্ণিঝড়ের পরামর্শগুলি ডব্লিউএমও এবং বিশেষত বাংলাদেশকে দেওয়া হয়েছিল যা ঝড়ের ফলেও ক্ষতিগ্রস্থ হয়েছিল।

চিঠিতে বলা হয়েছে যে আইএমডি এবং ট্রপিকাল ঘূর্ণিঝড়ের জন্য আঞ্চলিক বিশেষায়িত আবহাওয়া কেন্দ্র, নয়াদিল্লির নেতৃত্বের সময়কালের সাথে জেনেসিস, ট্র্যাক, তীব্রতা, ভূমিফলের স্থান এবং সময় এবং সেই সাথে সম্পর্কিত আবহাওয়ার যথাযথ পূর্বাভাস তিন দিনেরও বেশি সময় তাদের প্রথম দিকের প্রতিক্রিয়া এবং ক্রিয়াকলাপগুলিতে প্রচুর পরিমাণে সহায়তা করেছে।

আম্ফান 20 মে খুব সুন্দর তীব্র ঘূর্ণিঝড় হিসাবে সুন্দরবন এবং পশ্চিমবঙ্গ উপকূলে আঘাত করেছিল। উত্তর ভারত মহাসাগরের উপর ক্রান্তীয় ঘূর্ণিঝড়ের জন্য আঞ্চলিক বিশেষায়িত আবহাওয়া কেন্দ্রটি দিল্লিতে অবস্থিত। এর মাধ্যমে আইএমডি উত্তর ভারত মহাসাগর, আরব সাগর এবং বঙ্গোপসাগর সম্পর্কিত সমস্ত দেশগুলিকে ঘূর্ণিঝড় সম্পর্কিত তথ্য সরবরাহ করে। ডাব্লুএমও জাতিসংঘের একটি অংশ। (IMPUT FROM AIR NEWS)

104 Days ago

Download Our Free App

Advertise Here