ডোনাল্ড ট্রাম্পকে বলেছেন প্রধানমন্ত্রী বিরোধী সহিংসতা শান্তির পক্ষে উপযুক্ত নয়

News

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বলেছেন যে এই অঞ্চলে কিছু নেতাদের দ্বারা ভারতবিরোধী সহিংসতার চরম বক্তব্য এবং উস্কানি শান্তির পক্ষে উপযুক্ত নয়।

দ্বিপাক্ষিক ও আঞ্চলিক বিষয় নিয়ে আজ ত্রিশ মিনিটের টেলিফোনিক আলাপচারিত দুই নেতা।

তাদের আলোচনার সময় প্রধানমন্ত্রী সন্ত্রাস ও সহিংসতামুক্ত পরিবেশ তৈরি এবং ব্যতিক্রম ছাড়াই আন্তঃসীমান্ত সন্ত্রাসবাদ রোধের গুরুত্ব তুলে ধরেন। তিনি দারিদ্র্য, নিরক্ষরতা এবং রোগের বিরুদ্ধে লড়াইয়ে যে কেউ এই পথ অনুসরণ করেছেন তাকে সহযোগিতা করার জন্য ভারতের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছিলেন।

মিঃ মোদী স্বাধীনতার একশত বছরে unitedক্যবদ্ধ, সুরক্ষিত, গণতান্ত্রিক এবং সত্যিকার অর্থে স্বাধীন আফগানিস্তানের পক্ষে কাজ করার জন্য ভারতের দীর্ঘকালীন ও অটল প্রতিশ্রুতিও পুনর্ব্যক্ত করেছিলেন।

রাষ্ট্রপতি ট্রাম্পের সাথে তাঁর কথোপকথনের সময় প্রধানমন্ত্রী এ বছরের শুরুর দিকে জি -২০ শীর্ষ সম্মেলনে ওসাকাতে তাদের বৈঠকের কথা স্মরণ করেছিলেন।

ওসাকার দ্বিপাক্ষিক আলোচনার কথা উল্লেখ করে মিঃ মোদী আশা প্রকাশ করেছিলেন যে পারস্পরিক সুবিধার জন্য দ্বিপক্ষীয় বাণিজ্য সম্ভাবনা নিয়ে আলোচনা করতে ভারতের বাণিজ্যমন্ত্রী এবং মার্কিন বাণিজ্য প্রতিনিধি প্রথম দিকে বৈঠক করবেন। (AIR NEWS)

Download Our Free App