आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

ত্রিপুরা: ভারত-বাংলা পর্যটন উৎসব আগরতলায় শুরু হয়েছে

news

ত্রিপুরায় দু'দিন ব্যাপী প্রথমবারের ভারত-বাংলা প্রত্যয়ন উত্সব-পর্যটন উৎসব আগরতলার উজ্জয়ন্ত প্রাসাদ প্রাঙ্গণে আজ সন্ধ্যায় দর্শনীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয়েছিল। একাত্তরে ত্রিপুরার অবদানের স্মরণে রাজ্য পর্যটন দফতরের আয়োজন করা হয়েছে। বাংলাদেশ মুক্তিযুদ্ধের পাশাপাশি ত্রিপুরার পর্যটন খাতকে একটি ফিলিপ দেয়।

মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেছিলেন যে ভারত ও বাংলাদেশের প্রধানমন্ত্রীরা উভয় দেশকে একত্রে উন্নয়নের জন্য প্রচেষ্টা দিচ্ছেন। তা করতে গিয়ে মিঃ দেব বললেন, উভয় নেতার স্বপ্নকে বাস্তবায়িত করতে ত্রিপুরা রাজ্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তিনি আরও বলেছিলেন, সাংস্কৃতিক পর্যটন, স্বাস্থ্য পর্যটনের মাধ্যমে রাষ্ট্র বিশেষত দুটি জাতির মধ্যকার সম্পর্ককে আরও জোরদার করে।

একাত্তরের মুক্তিযুদ্ধে বাংলাদেশকে সহায়তা করা ভারতীয়দের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বাংলাদেশের সংসদ সদস্য মোঃ আবদুস শহীদ বলেছেন, ভারত ও বাংলাদেশের সম্পর্ক দিন দিন আরও দৃ grows় হয়। বিভিন্ন দেশের ব্যক্তিত্ব, সংস্কৃতি শিল্পী এবং উভয় দেশের গায়করা এই ইভেন্টে অংশ নিচ্ছেন।

সেমিনার, আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, গুরুত্বপূর্ণ পর্যটন স্পটগুলি পরিদর্শন, historicalতিহাসিক এবং প্রত্নতাত্ত্বিক স্থানগুলি এই দুই দিনের বন্ধুত্বের উত্সবের মূল অঙ্গ।  (IMPUT FROM AIR)

38 Days ago

Download Our Free App