Best for small must for all

দিল্লিতে বায়ু গুণমান এখনও ‘খুব খারাপ বিভাগে’ থেকে যায়

news

দিল্লির বায়ু গুণমান আজও খুব খারাপ বিভাগে রয়েছে। কেন্দ্রীয় দূষণ নিয়ন্ত্রণ বোর্ডের মতে, দিল্লির বায়ু মানের সূচকটি সকাল দশটায় 397 টায় রেকর্ড করা হয়েছিল। 201 এবং 300 এর মধ্যে একটি এয়ার কোয়ালিটি সূচককে দরিদ্র, 301 থেকে 400 খুব দরিদ্র এবং 401 থেকে 500 তীব্র বলে বিবেচনা করা হয়। সাফার বায়ু গুণমান এবং আবহাওয়ার পূর্বাভাস ও গবেষণা সিস্টেম অনুসারে, একিউআই সামান্য উন্নতি করতে পারে এবং আগামীকাল খুব দরিদ্রে থাকতে পারে। আজকের জন্য পিএম 2.5 এ স্ট্রল বার্নিং শেয়ার 36 শতাংশ বলে অনুমান করা হচ্ছে।

এদিকে, রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ জাতীয় রাজধানী অঞ্চল এবং তৎসংলগ্ন অঞ্চলে বায়ু গুণমান পরিচালন কমিশন গঠনের জন্য একটি অধ্যাদেশ জারি করেছেন।

কমিশন এনসিআর এবং পার্শ্ববর্তী অঞ্চলে বায়ু গুণ সূচককে ঘিরে সমস্যাগুলির আরও ভাল সমন্বয়, গবেষণা, সনাক্তকরণ এবং সমাধানের দিকে কাজ করবে। এতে একজন চেয়ারপারসন, পরিবেশ মন্ত্রকের প্রতিনিধি, দিল্লি, হরিয়ানা, পাঞ্জাব, উত্তরপ্রদেশ ও রাজস্থান রাজ্যের সদস্যগণ, কেন্দ্রীয় দূষণ নিয়ন্ত্রণ বোর্ডের প্রযুক্তি বিশেষজ্ঞ এবং অন্যদের মধ্যে ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা থাকবে। জাতীয় রাজধানী অঞ্চল এবং তৎসংলগ্ন অঞ্চলে বায়ু গুণগত মান রক্ষা এবং উন্নত করতে এই জাতীয় ব্যবস্থা গ্রহণ, দিকনির্দেশ জারি এবং অভিযোগ বিনোদন দেওয়ার কমিশনকে ক্ষমতা থাকবে। এটি বিভিন্ন উত্স থেকে পরিবেশ দূষণকারীদের স্রাবের জন্য পরামিতিগুলিও দেবে। (IMPUT FROM AIR)

119 Days ago

Download Our Free App

Advertise Here