A part of Indiaonline network empowering local businesses

দেশের মানুষকে ডিজিটাল পেমেন্ট করতে এবং স্থানীয় পণ্যের ব্যবহার প্রচার করতে অনুপ্রাণিত করুন

news

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন যে স্বচ্ছ ভারত গত নয় বছরে একটি বড় প্রচারাভিযান হয়ে উঠেছে এবং প্রত্যেকেই এতে অবদান রেখেছেন যার মধ্যে শিশুরা এতে একটি মানসিক শক্তি নিয়ে এসেছে। ইউটিউব ফ্যানফেস্ট ইন্ডিয়া 2023-এ তার ভিডিও ভাষণে, মিঃ মোদি বলেছিলেন, সেলিব্রিটিরা প্রচারকে উচ্চতা দিয়েছেন এবং দেশের সমস্ত কোণে লোকেরা এটিকে একটি মিশনে পরিণত করেছে এবং ইউটিউবাররা পরিচ্ছন্নতাকে আরও শীতল করেছে। তিনি বলেন, তবে আমাদের এখানে থামতে হবে না। প্রধানমন্ত্রী বলেন, যতক্ষণ পর্যন্ত পরিচ্ছন্নতা ভারতের পরিচয়ে পরিণত হবে না, ততক্ষণ জাতি থেমে থাকবে না। তিনি বলেন, তাই আমাদের প্রত্যেকের জন্য পরিষ্কার-পরিচ্ছন্নতাকে অগ্রাধিকার দিতে হবে।

ডিজিটাল পেমেন্ট সম্পর্কে কথা বলতে গিয়ে, মিঃ মোদি বলেছিলেন যে UPI-এর সাফল্যের কারণে, আজ বিশ্বের ডিজিটাল পেমেন্টে ভারতের 46 শতাংশ অংশ রয়েছে। তিনি বলেন, ইউটিউবারদের উচিত দেশের আরও বেশি সংখ্যক মানুষকে ডিজিটাল পেমেন্ট করতে অনুপ্রাণিত করা এবং তাদের ভিডিওর মাধ্যমে সহজ ভাষায় ডিজিটাল পেমেন্ট করতে শেখানো।

ভোকাল ফর লোকাল সম্পর্কে বলতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, ভারতে স্থানীয় পর্যায়ে এত পণ্য তৈরি হয় এবং স্থানীয় কারিগরদের দক্ষতা বিস্ময়কর। তিনি বলেন, ইউটিউবাররা তাদের কাজের মাধ্যমে তাদের প্রচার করতে পারে এবং ভারতের স্থানীয় পরিবর্তনকে বিশ্বব্যাপী তৈরি করতে সহায়তা করতে পারে। মিঃ মোদি বলেন, ইউটিউবারদের উচিত এমন পণ্য কিনতে উদ্বুদ্ধ করা যাতে মাটির সুগন্ধ থাকে, যাতে দেশের একজন শ্রমিক বা কারিগরের ঘাম থাকে, তা খাদি, হস্তশিল্প, তাঁত বা অন্য কিছু হোক। (AIR NEWS)

72 Days ago