Best for small must for all

দেশে COVID-19 ইতিবাচক হার টানা চতুর্থ দিন 8% এর নিচে থেকে যায়

news

গতকাল টানা চতুর্থ দিনের জন্য ভারতের সামগ্রিক COVID-19 ইতিবাচক হার 8 শতাংশের নীচে থেকে গেছে remained স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, দেশের সামগ্রিক ইতিবাচক হার 7..৯৪ শতাংশ দাঁড়িয়েছে এবং ক্রমাগত হ্রাস পাচ্ছে। মন্ত্রক বলেছে, ক্রমবর্ধমান ইতিবাচক হারের হ্রাস প্রমাণ করেছে যে সংক্রমণের বিস্তার হারকে কার্যকরভাবে অন্তর্ভুক্ত করা হচ্ছে। এটি বলেছে, যেমন প্রমাণ প্রকাশ পেয়েছে, টেকসই ভিত্তিতে উচ্চতর সংখ্যক পরীক্ষাগুলি ইতিবাচক হারকে হ্রাস করতে সহায়তা করেছে।

মন্ত্রক বলেছে, বিস্তীর্ণ অঞ্চলজুড়ে উচ্চতর পরীক্ষার ফলে ইতিবাচক মামলার প্রাথমিক সনাক্তকরণ, দক্ষ নজরদারি ও ট্রেসিংয়ের মাধ্যমে তাত্ক্ষণিক ট্র্যাকিং এবং গুরুতর মামলার জন্য বাড়ি ও হাসপাতালগুলিতে সময়োপযোগী এবং কার্যকর চিকিত্সা হয় এটি বলেছে, এই পদক্ষেপগুলি অবশেষে মৃত্যুর হারকে কমিয়ে আনবে। মন্ত্রক সূত্রে জানা গেছে, করোনভাইরাস সংক্রমণ সনাক্তকরণের জন্য মোট পরীক্ষার সংখ্যা 9.5 কোটি ছাড়িয়েছে।

মহারাষ্টা, কর্ণাটক, কেরল, অন্ধ্র প্রদেশ এবং তামিলনাড়ুর ৫ টি সর্বাধিক ক্ষতিগ্রস্থ রাজ্যে দৈনিক COVID-19 মামলার প্রবণতা গত এক মাস ধরে এই রাজ্যে সক্রিয় মামলার হ্রাসের বিভিন্ন ধাপ প্রকাশ করে। মহারাষ্ট্রে প্রতিদিনের ক্ষেত্রে খুব কমে যাওয়ার খবর পাওয়া গেছে এবং প্রায় এক মাসের ব্যবধানে সংখ্যাটি প্রায় 22 হাজার থেকে কমে দাঁড়িয়েছে মাত্র 9 হাজার to

অন্ধ্র প্রদেশে এক মাস আগে প্রতিদিন রিপোর্ট হওয়া প্রায় ৯ হাজার ৫০০ মামলার সংখ্যা কমে আজ প্রায় ৩ হাজার ৯০০ মামলায় দাঁড়িয়েছে। স্বাস্থ্য মন্ত্রক বলেছে যে এই প্রবণতাগুলি দেশে অ্যাক্টিভ কেসগুলিতে অবিচ্ছিন্ন হ্রাসও দেখা যায়, এই মামলার চাপটি পরপর চার দিন ধরে ৮ লক্ষের নিচে টিকে থাকে। (AIR NEWS)

363 Days ago

Download Our Free App

Advertise Here