आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

নির্ভায়া মামলা: নতুন মৃত্যুর পরোয়ানা সংক্রান্ত প্যাটালিয়া হাউস কোর্টে আজ শুনানি

News

নির্ভার মামলার চার আসামির মৃত্যু পরোয়ানা দাবির বিষয়ে আজ পতিয়ালা হাউস আদালতে শুনানি অনুষ্ঠিত হবে। আদালত সকল দোষীদের নোটিশ পাঠিয়েছে। মঙ্গলবার সকল অপরাধীর বিরুদ্ধে নতুন মৃত্যুর পরোয়ানা জারির জন্য নির্ধারার বাবা-মা আবেদন করেছিলেন। আদালত সব পক্ষকে নোটিশ জারি করেছে এবং বুধবার তাদের উত্তর দাখিল করতে বলেছে।

এদিকে, একজন সাজাপ্রাপ্ত বিনয় শর্মা আজ সুপ্রিম কোর্টে পদত্যাগ করবেন। বিনয় শর্মা রহমত পিটিশন খারিজ করার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানাবে। সম্প্রতি বিনয় শর্মার করুণা আবেদন রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ প্রত্যাখ্যান করেছিলেন। এর আগে মুকেশ তার রহমত আবেদনের বরখাস্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে একটি আবেদন করেছিলেন, যা আদালত প্রত্যাখ্যান করেছিল।

দয়া করে বলুন যে মঙ্গলবার তিহার জেল কর্তৃপক্ষ নিম্ন আদালতে একটি স্থিতি প্রতিবেদন দাখিল করে এবং বলেছিল যে গত সাত দিনে কোনও অপরাধী কোনও আইনি বিকল্প পছন্দ করেনি, যা দিল্লি প্যাটালিয়া হাউস কোর্ট দিয়েছে। দণ্ডপ্রাপ্ত চারজন হলেন- মুকেশ কুমার সিংহ (৩২), পবন গুপ্ত (২৫), বিনয় কুমার শর্মা (২ 26) এবং অক্ষয় কুমার (৩১)।

ফেব্রুয়ারি ফেব্রুয়ারি, নিম্ন আদালত এই কেজরিওয়াল সরকার এবং তিহার জেল কর্মকর্তাদের এই মামলায় চার আসামির ফাঁসি দেওয়ার জন্য নতুন তারিখ চেয়ে আবেদনগুলি খারিজ করে দিয়েছিল। আদালত ৫ ফেব্রুয়ারি হাইকোর্টের আদেশের বিষয়টি অবহিত করেছিল এবং দোষীদের এক সপ্তাহের মধ্যে তাদের সমস্ত আইনী বিকল্প ব্যবহার করতে দিয়েছিল।

একই সঙ্গে আদালত বলেছিল, "আইনজীবিদের বেঁচে থাকার অধিকার দিলে অপরাধীদের এমনভাবে ফাঁসি দেওয়া গোনাহ হবে।" হাইকোর্ট ৫ ফেব্রুয়ারি এই আদেশের এক সপ্তাহের মধ্যে বিচারের স্বার্থে দোষীদের তাদের আইনী বিকল্প ব্যবহারের অনুমতি দেয়। '

তাৎপর্যপূর্ণ বিষয় হল, নিম্ন আদালত ৩১ জানুয়ারী পরবর্তী আদেশ না হওয়া পর্যন্ত এই মামলায় চার আসামির ফাঁসি কার্যকর করা স্থগিত করেছিল। চারজনই তিহার কারাগারে বন্দী। (IMPUT FROM SPASHT AWAZ)

47 Days ago

Download Our Free App