आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

পশ্চিমবঙ্গের সাতটি উপকূলীয় জেলা থেকে প্রায় ৪ লক্ষ মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে

News

ডিজি এনডিআরএফ এস এন প্রধান বলেছেন, ঘূর্ণিঝড় আম্ফানের পরিপ্রেক্ষিতে ওড়িশা এবং পশ্চিমবঙ্গে লক্ষ লক্ষ মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। ঘূর্ণিঝড় সম্পর্কে আপডেট করে মিঃ প্রধান বলেন, ঘূর্ণিঝড়টি পশ্চিমবঙ্গের দিঘা এবং বাংলাদেশের হাতিয়া দ্বীপের মধ্যে আজ বিকেলে ভূমিধ্বসন করবে বলে আশা করা হচ্ছে। তিনি বলেছিলেন, উপকূলীয় ওড়িশায় বৃষ্টি ও বাতাস বইছে। তিনি বলেছিলেন, উদ্বিগ্নতা হ'ল আইএমডি দ্বারা জল্পনা করা ঝড়ের তীব্রতা এবং পানি 4 থেকে 6 মিটার পর্যন্ত বাড়তে পারে। তিনি জনগণকে আশ্বাস দিয়েছিলেন যে এই কর্তৃপক্ষ ঘূর্ণিঝড়ের পতনের ফলে মানবিক সহায়তা প্রদান এবং ত্রাণ কার্যক্রম গ্রহণে প্রস্তুত রয়েছে।

পূর্ব উপকূলে ঘূর্ণিঝড় ত্রাণ প্রচেষ্টার জন্য নেভি উচ্চতর। ইস্টার্ন নেভাল কমান্ড (এএনসি) প্রয়োজনীয় মানবিক সহায়তা প্রদানের জন্য উচ্চ মাত্রায় প্রস্তুত রয়েছে। বিশাখাপত্তনমে নৌ-জাহাজ চিকিত্সা সহায়তা সরবরাহ সহ মানবিক সহায়তা দুর্যোগ ত্রাণ, সরিয়ে নেওয়া, লজিস্টিক সহায়তা গ্রহণের জন্য সর্বাধিক ক্ষতিগ্রস্থ অঞ্চলে এগিয়ে যাওয়ার জন্য দাঁড়িয়ে রয়েছে। এই জাহাজগুলিতে অতিরিক্ত ডাইভার, ডাক্তার, ইনফ্ল্যাটেবল রাবার নৌকা এবং ত্রাণ সামগ্রী রয়েছে যার মধ্যে পর্যাপ্ত পরিমাণে খাবার, পোশাক, ওষুধ, কম্বল ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে। এছাড়াও, ওড়িশা এবং পশ্চিমবঙ্গে উদ্ধার ও ত্রাণ প্রচেষ্টা বৃদ্ধির জন্য জেমিনি নৌকা এবং চিকিত্সক দলগুলির সমন্বয়ে বিশটি উদ্ধারকারী দলকে প্রস্তুত রাখা হয়েছে। প্রয়োজনে পুনরায় পুনরুদ্ধার, উদ্ধারকাজ এবং দুর্ঘটনা সরিয়ে নেওয়ার জন্য নেভাল বিমানগুলি অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে নেভাল এয়ার স্টেশন আইএনএস ডেগা এবং তামিলনাড়ুর আরাকোনামে আইএনএস রজালীর পাশে দাঁড়িয়ে আছে।

পূর্ব নৌ কমান্ড বঙ্গোপসাগরের উন্নয়নগুলি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং নৌ-অফিসার ইন-চার্জ (পশ্চিমবঙ্গ) এবং (ওড়িশা) প্রয়োজন অনুযায়ী উদ্ধার ও ত্রাণ কার্যক্রমকে বাড়াতে নিজ নিজ রাজ্য প্রশাসনের সাথে অবিচ্ছিন্ন যোগাযোগ করছে। (IMPUT FROM AIR NEWS)

48 Days ago

Download Our Free App

Advertise Here