आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

পশ্চিমবঙ্গ শ্রেণিতে দ্বাদশ পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে

news

কলকাতা: পশ্চিমবঙ্গ উচ্চতর মাধ্যমিক পরীক্ষার কাউন্সিল (ডাব্লুবিএইচএসসি) গতকাল আনুষ্ঠানিক ওয়েবসাইটে 12 ম শ্রেণির বোর্ড পরীক্ষার সংশোধিত তারিখ ঘোষণা করেছে। সংশোধিত তফসিল অনুসারে, পরীক্ষা ২৯ শে জুন থেকে শুরু হবে এবং ২০২০ সালের July জুলাই শেষ হবে।

চূড়ান্ত পরীক্ষার সময়সূচি পরে জানানো হবে। এর আগে, দেশব্যাপী লকডাউনের কারণে দ্বাদশ শ্রেণির পরীক্ষা স্থগিত করা হয়েছিল। পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা কাউন্সিল (ডাব্লুবিসিএইচএসই) ২৩ শে মার্চ, ২৫ শে মার্চ এবং ২২ শে মার্চ, ২০২০ সালে অনুষ্ঠিত হওয়া পরীক্ষা স্থগিত করেছিল।

পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জী পরীক্ষার বিষয়ে এই ঘোষণার পাশাপাশি এই ঘোষণাও দিয়েছিলেন যে শিক্ষার্থীদের মুখোশ পরা উচিত, স্যানিটাইজার বহন করতে হবে এবং পরীক্ষাগুলিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

প্রতিবছর ২ লক্ষ লক্ষ রিপোর্ট অনুসারে, শিক্ষার্থীরা দ্বাদশ শ্রেণির পরীক্ষায় অংশ নিয়েছিল এবং বাকি বিষয়গুলি হ'ল পদার্থবিজ্ঞান, পুষ্টি, শিক্ষা, হিসাববিজ্ঞান, রসায়ন, অর্থনীতি, সাংবাদিকতা ও গণযোগাযোগ, সংস্কৃত, ফারসি, আরবি, ফরাসি এবং পরিসংখ্যান, ভূগোল, মূল্যায়ন ও কর, হোম ম্যানেজমেন্ট এবং পরিবার সংস্থান ব্যবস্থাপনা ।

এর পাশাপাশি বোর্ড চলতি শিক্ষাবর্ষের জন্য একাদশ শ্রেণির শিক্ষার্থীদের স্কুলগুলিকে প্রচার করতে বলেছে। এজন্য তাদের কাউন্সিলের পূর্বে নির্দিষ্ট ফরম্যাটে দ্বাদশ শ্রেণির ইতিমধ্যে সম্পন্ন পরীক্ষার নম্বর প্রেরণ করতে হবে এবং ২২ শে জুনের মধ্যে বিগত বছরের নীতিমালা অনুসারে বিতরণ করতে হবে। (INDIAONLINE)

46 Days ago

Download Our Free App

Advertise Here