প্রজ্ঞা ঠাকুর গডসে সম্পর্কে তাঁর মন্তব্যের জন্য লোকসভায় ক্ষমা চেয়েছেন

news

নাথুরাম গডসে সম্পর্কিত তাঁর মন্তব্যে বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর আজ লোকসভায় ক্ষমা চেয়েছেন। যখন মধ্যাহ্নভোজ শেষে বাড়িটি মিলিত হয়েছিল, লোকসভার স্পিকার ওম বিড়লা বলেছিলেন যে বিভিন্ন দলের ফ্লোর নেতাদের বৈঠকের সময় সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে এমএস ঠাকুর আবারও এই সভায় বিবৃতি দেবেন।

এরপরেই শ্রীমতী ঠাকুর একটি বিবৃতি দিয়ে বলেছেন যে বুধবার স্পেশাল প্রোটেকশন গ্রুপ বিলে আলোচনার সময় তিনি গডসে নাম রাখেননি এবং গডসকে কখনও দেশপ্রেমিক হিসাবে বর্ণনা করেননি। তিনি বলেছিলেন, তবে তার মন্তব্যে যদি কেউ আহত হয় তবে তিনি এর জন্য ক্ষমা চান।

এর আগে, লোকসভা আজ বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুরের বক্তব্যকে কেন্দ্র করে হৈ চৈ পড়ে গেছে। নাথুরাম গডসে সম্পর্কে তাঁর মন্তব্যের জন্য বিরোধী দলের আগুনের মুখোমুখি হয়ে প্রশ্নোত্তরের পরে, মিসেস ঠাকুর বলেছিলেন, যদি তার বক্তব্য কারও ক্ষতি করে, তবে তিনি ক্ষমা চাইতে চাইবেন।

তিনি আরও বলেছিলেন যে তার বক্তব্যগুলির ভুল ব্যাখ্যা এবং ভুল ব্যাখ্যা করা হয়েছিল। তার এই বক্তব্যের পরে বিরোধী দলের নেতারা 'মহাত্মা গান্ধী কি জয়' এবং 'ডাউন, ডাউন গডসে'র স্লোগান দিয়েছিলেন বলে প্রতিবাদের পরে।

স্পিকার আন্দোলনকারী সদস্যদের শান্ত করার চেষ্টা করলেও হৈচৈ চলতে থাকে। লোকসভায় কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী বলেছেন, তাদের কেবল একটি দাবি আছে এবং এটি একটি অযোগ্য দাবী।

হস্তক্ষেপে সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রলাদ যোশি বলেছিলেন, প্রধানমন্ত্রী ভারতের স্বাধীনতা সংগ্রামে গান্ধীজির ভূমিকা এবং পদযাত্রা গ্রহণ এবং মহাত্মা গান্ধীর তাঁর দেড়শতম জন্মবার্ষিকীতে নীতি ও বার্তা ছড়িয়ে দেওয়ার বিষয়ে মন্ত্রিসহ সকল বিজেপি সাংসদকে নির্দেশ দিয়েছেন।

সন্তুষ্ট নয়, বিরোধী দলের সদস্যরা তাদের আন্দোলন চালিয়ে যান। স্পিকার ওম বিড়লা বলেছেন, তিনি তার চেম্বারে সব রাজনৈতিক দলের নেতাদের সাথে বৈঠক করবেন এবং দুপুর আড়াইটা পর্যন্ত সভা স্থগিত রাখবেন। (IMPUT FROM AIR)

80 Days ago