প্রধানমন্ত্রী মোডী অস্বসনা দিয়েছে কী জম্মু কাসমীরে লোকেরা কোনো উসিবিধা চাড়া এইড মানতে পারবেন

News

প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন, 12 ই আগস্ট জম্মু ও কাশ্মীরের লোকেরা কোনও অসুবিধা ছাড়াই Eidদ উদযাপন করতে পারবেন। তিনি আশ্বস্ত করেছিলেন যে জম্মু ও কাশ্মীরের যারা অন্য কোথাও বাস করেন এবং উত্সব উদযাপন করতে দেশে ফিরতে চান তাদের সরকার সকল সম্ভাব্য সহায়তা দিচ্ছে।

গত সন্ধ্যায় জাতিকে সম্বোধন করে প্রধানমন্ত্রী বলেছিলেন, জম্মু ও কাশ্মীর ও লাদাখের জনগণের জন্য ৩ Article০ অনুচ্ছেদ বাতিল করে নতুন যুগের সূচনা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেছিলেন, জম্মু ও কাশ্মীরে দশকের কয়েক দশক ধরে চলমান রাজনীতি যুবসমাজকে সামনে থেকে নেতৃত্বের সুযোগ থেকে বঞ্চিত করেছে। মিঃ মোদী বলেছিলেন, নতুন ব্যবস্থায়, কেন্দ্রীয় সরকারের অগ্রাধিকার হবে যে রাজ্য, জম্মু ও কাশ্মীরের পুলিশ, অন্যান্য কেন্দ্রশাসিত অঞ্চল এবং পুলিশদের কর্মচারীদের সমান সুযোগ পাবে।

প্রধানমন্ত্রী বলেন, জম্মু ও কাশ্মীর ও লাদাখের কেন্দ্র ও রাজ্যের শূন্য পদ পূরণের প্রক্রিয়া শিগগিরই শুরু করা হবে যা স্থানীয় যুবকদের কর্মসংস্থানের সুযোগ দেবে।

মি। মোদী আরও বলেছিলেন, তাঁর সরকার যারা এই সিদ্ধান্তের বিরোধী এবং তাদের সমাধানের লক্ষ্যে কাজ করছে তাদের আপত্তিকে সম্মান করে। তবে তিনি তাদের জাতীয় স্বার্থকে সর্বোচ্চভাবে রাখতে এবং জম্মু, কাশ্মীর ও লাদাখকে নতুন দিকনির্দেশনা দেওয়ার ক্ষেত্রে সরকারকে সহায়তা করতে বলেছিলেন।

প্রধানমন্ত্রী জম্মু ও কাশ্মীরের বেশ কয়েকটি সাহসী ব্যক্তিকে স্মরণ করেছেন যারা এই অঞ্চলের জন্য নিজের জীবন উৎসর্গ করেছিলেন, তারা বলেছিলেন যে তারা প্রত্যেকে উপত্যকার শান্তি ও সমৃদ্ধি চায় এবং আমাদের তাদের স্বপ্নগুলি উপলব্ধি করতে হবে।

মিঃ মোদী মৌলভী গোলাম দীন সম্পর্কে কথা বলেছিলেন, যিনি ১৯6565 সালের যুদ্ধের সময় পাকিস্তানের অনুপ্রবেশকারীদের সম্পর্কে ভারতীয় বাহিনীকে অবহিত করেছিলেন; এবং রাইফেলম্যান আওরঙ্গজেব যিনি গত বছর কাশ্মীরে সন্ত্রাসীদের দ্বারা অপহরণ এবং হত্যা করেছিলেন।

মিঃ মোদী কর্নেল সোনম ওয়াংচুকের কথাও বলেছেন, যিনি লাদাখের বাসিন্দা এবং ১৯৯৯ কার্গিল যুদ্ধে তাঁর সফল অভিযানের জন্য ভারতের দ্বিতীয় সর্বোচ্চ বীরত্বের পুরস্কার, মহা বির চক্র ভূষিত হয়েছেন।

রাজৌরি জেলা থেকে রুখসানা কাউসার, যিনি ২০০৯ সালে সশস্ত্র সন্ত্রাসীদের আক্রমণ করেছিলেন এবং তাদের একজনকে হত্যা করতে পেরেছিলেন, মোদির বক্তৃতায়ও তার উল্লেখ পাওয়া গেছে। তাঁর সাহসিকতার জন্য তাঁকে কীর্তিচক্র দিয়ে ভূষিত করা হয়েছিল।

মিঃ মোদী বলেছিলেন, কেন্দ্রশাসিত অঞ্চল গঠনের পর লাদাখের মানুষের উন্নয়ন কেন্দ্রীয় সরকারের বিশেষ দায়িত্ব Central তিনি বলেছিলেন, এখন সময় এসেছে যে লাদাখের লোকেরা এই অঞ্চলের সমৃদ্ধ জীববৈচিত্র্য থেকে উপকৃত হয়, যখন এর medicষধি গাছ এবং উদ্ভিদ বিশ্বব্যাপী স্বীকৃতি লাভ করে।

প্রধানমন্ত্রী বলেন, জম্মু ও কাশ্মীরের বিশেষত্ব যেমন 'কাহওয়া', আপেল এবং জাফরানকে জনপ্রিয় করতে হবে এবং রফতানিকারকদের এই অনন্য পণ্যগুলি বিশ্বের বিভিন্ন স্থানে নিয়ে যাওয়ার জন্য অনুরোধ করা উচিত।

প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন, জম্মু, কাশ্মীর এবং লাদাখ বিশ্বের বৃহত্তম পর্যটন কেন্দ্র হওয়ার সম্ভাবনা রয়েছে। তিনি বলেছিলেন, তাঁর সরকার একটি "নয়া জম্মু কাশ্মীর এবং নয়া লাদাখ" এর জন্য আন্তরিকভাবে কাজ করবে।

জম্মু ও কাশ্মীরের জনগণ গত সন্ধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জাতির উদ্দেশে অনুপ্রেরণামূলক ভাষণকে জম্মু ও কাশ্মীর নিয়ে তাঁর সরকারের পদক্ষেপের প্রশংসা করেছে।

তারা মতামত দেয় যে প্রধানমন্ত্রীর বক্তব্য তাদের চূড়ান্ত উন্নয়নের জন্য রাজ্যবাসীর প্রতি তাঁর প্রতিশ্রুতি এবং আশ্বাসের প্রতিফলন ঘটেছে (INPUT FROM AIR)

Download Our Free App