Best for small must for all

প্রধানমন্ত্রী মোদি জাতীয় যুব সংসদের বিক্ষোভমূলক অনুষ্ঠানে বক্তব্য রাখেন

news

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন যে আমাদের যুবকদের এগিয়ে আসা উচিত এবং আমাদের দেশের নিয়তি লিখতে হবে। তিনি বলেছিলেন, ভারতের ভবিষ্যতের নেতৃত্ব দেওয়া যুবকদের দায়িত্ব এবং এই দায়িত্বটিও রাজনীতির সাথে জড়িত কারণ আজকের রাজনীতিতেও যুবকদের প্রয়োজন।

ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আজ দ্বিতীয় জাতীয় যুব সংসদ উত্সবটির বেদনামূলক অনুষ্ঠানে সম্বোধন করে মিঃ মোদী বলেছিলেন, এর আগে দেশে ধারণা ছিল যে কোনও যুবক রাজনীতির দিকে মনোনিবেশ করেন, লোকেরা বলত যে শিশুটির ক্ষতি হচ্ছে। তিনি বলেছিলেন, মানুষ বিশ্বাস করেছিল যে সবকিছু বদলে যেতে পারে কিন্তু রাজনীতি করতে পারে না। প্রধানমন্ত্রী বলেছিলেন, তবে আজ সৎ লোকেরাও রাজনীতিতে সুযোগ পাচ্ছেন।

তিনি বলেছিলেন, সততা ও অভিনয় আজকের রাজনীতির প্রথম বাধ্যতামূলক শর্ত হয়ে উঠছে। তিনি বলেছিলেন, আমাদের রাজনীতিতে ইতিবাচক পরিবর্তন আনার জন্য তরুণদের এবং রাজনীতিতে একটি গঠনমূলক মাধ্যম প্রয়োজন। তরুণদের রাজনীতিতে যোগ দেওয়ার আহ্বান জানিয়ে মিঃ মোদী বলেছিলেন যে রাজবংশের রাজনীতিতে প্রবেশ না করা হলে তারা গণতন্ত্রকে দুর্বল করতে থাকবে।

তিনি বলেছিলেন, রাজবংশ রাজনীতি গণতন্ত্রের বৃহত্তম শত্রু এবং এটির মূল নির্মূল করা উচিত। তিনি বলেছিলেন, রাজবংশ রাজনীতি একটি গণতান্ত্রিক ব্যবস্থায় অক্ষমতা এবং একনায়কতন্ত্রের জন্ম দেয় কারণ এই জাতীয় রাজনীতিতে পরিবার ও পরিবারের রাজনীতি বাঁচানোর দিকে কাজ করে।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের যুবকদের স্বপ্ন অনুযায়ী তাদের প্রতিভা বিকাশের জন্য একটি বাস্তুতন্ত্র প্রস্তুত করা হচ্ছে। এটি শিক্ষাব্যবস্থা, সামাজিক ব্যবস্থা বা আইনী স্নাতক হোক, এই বিষয়গুলি সবকিছুর কেন্দ্রে রাখা হচ্ছে।

তিনি বলেছিলেন, নতুন জাতীয় শিক্ষানীতিতে উন্নত ব্যক্তি এবং উন্নত ব্যক্তি থেকে উন্নত দেশে উন্নয়নের দিকে দৃষ্টি নিবদ্ধ করা হয়েছে। তিনি বলেছিলেন, এই নীতিটি আমাদের যুবকদের বোঝার, তাদের সিদ্ধান্ত এবং বিশ্বাসকে অগ্রাধিকার দেয়। তিনি বলেছিলেন, নতুন জাতীয় শিক্ষানীতি দেশ গঠনের দিকে এক ধাপ এবং সরকার একটি ইকো-সিস্টেম তৈরি করছে যা যুবকদের আরও ভাল সুযোগ দেবে।

স্বামী বিবেকানন্দের কথা বলতে গিয়ে মিঃ মোদী বলেছিলেন, স্বামী জি সর্বদা শারীরিক ও মানসিক শক্তির উপর সমানভাবে জোর দিয়েছিলেন এবং স্টিলের লোহার পেশী এবং স্নায়ু সম্পর্কে কথা বলেছেন। তিনি বলেছিলেন, স্বামী বিবেকানন্দের শিক্ষা থেকে অনুপ্রাণিত হয়ে, সরকার বিশেষত ভারতীয় যুবকদের মানসিক ও শারীরিক সুস্থতার দিকে মনোনিবেশ করছে।

প্রধানমন্ত্রী বলেছিলেন, স্বামী জিই সেই সময় বলেছিলেন যে নির্ভীক, নির্মল, নির্দোষ, সাহসী এবং উচ্চাভিলাষী যুবসমাজই সেই ভিত্তির ভিত্তি যার ভিত্তিতে জাতির ভবিষ্যত গড়ে উঠেছে। তিনি যুবসমাজ এবং যুব শক্তির উপর এতটা বিশ্বাস করেছিলেন।

মিঃ মোদী বলেছিলেন, সময় কেটে গেছে, দেশ স্বাধীন হয়েছিল, তবে আমরা এখনও স্বামীজির প্রভাব দেখতে পাচ্ছি। আধ্যাত্মিকতা, জাতীয়তাবাদ এবং দেশ গঠনের বিষয়ে স্বামীজি যা বলেছিলেন, মানুষের সেবা এবং বিশ্বসেবা সম্পর্কে তাঁর ধারণা একই তীব্রতার সাথে মানুষের মধ্যে প্রবাহিত হয়েছিল।

প্রধানমন্ত্রী বলেন, স্বামী বিবেকানন্দ আমাদের আরও একটি মূল্যবান উপহার দিয়েছেন এবং এটি ব্যক্তি গড়ার, প্রতিষ্ঠান গঠনের উপহার is তিনি বলেছিলেন, মানুষ স্বামীজির প্রভাবে এসে প্রতিষ্ঠান গড়ে তোলে। তিনি বলেছিলেন, লোকেরা তখন এই প্রতিষ্ঠানগুলি থেকে বের হয়, স্বামিজির পথে চলে এবং নতুন লোককেও যুক্ত করে।

প্রধানমন্ত্রী বলেছিলেন, আমাদের মুক্তিযোদ্ধারা স্বামী বিবেকানন্দের দ্বারা প্রভাবিত হয়েছিল এবং তার কাজ যুবসমাজের মধ্যে জাতীয়তাবাদ জাগাতে সর্বদা কার্যকর ছিল।

ভূজ ভূমিকম্পের পরের পুনর্গঠন কাজের উদাহরণের উদ্ধৃতি দিয়ে মিঃ মোদি যুবকদের বলেছিলেন যে সমাজ যে বিপদগ্রস্থ হয়ে নিজের পথ তৈরি করতে শেখে, তার নিজস্ব গন্তব্য লিখেছে। তিনি বলেছিলেন, ১৩০ কোটি ভারতীয় সবাই আজ নিজের ভাগ্য লিখছেন। প্রধানমন্ত্রী বলেছিলেন যে আজকের যুবকদের দ্বারা প্রতিটি প্রচেষ্টা, উদ্ভাবন, সৎ প্রতিশ্রুতি আমাদের ভবিষ্যতের একটি শক্তিশালী ভিত্তি স্থাপন করছে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে লোকসভার স্পিকার ওম বিড়লা বলেছিলেন, আমরা পুরো দেশের কেন্দ্র, রাজ্য অ্যাসেম্বলি এবং রাজ্য সরকারগুলির মাধ্যমে আপনার সংবিধান প্রচার সম্পর্কে জানার সিদ্ধান্ত নিয়েছি।

শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক বলেছেন, তরুণদের ক্ষমতায়ন দেশের ক্ষমতায়ন।

যুব বিষয়ক ও ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু বলেছেন, জাতীয় যুব সংসদ উৎসবের এই সংস্করণে সারাদেশ থেকে দুই লাখ ৩৪ হাজার যুবক অংশ নিয়েছিল।

উত্সবের তিন বিজয়ী, উত্তরপ্রদেশের মুদিতা মিশ্র, মহারাষ্ট্রের আয়তি মিশ্র এবং সিকিমের অভিনাম মাঙ্গাতও এই অনুষ্ঠানের সময় তাদের মতামত প্রকাশ করেছিলেন। (IMPUT FROM AIR)

48 Days ago

Download Our Free App

Advertise Here