Best for small must for all

প্রধানমন্ত্রী মোদী করোনার ভ্যাকসিনের দেশব্যাপী রোলআউটে রাজ্য মুখ্যমন্ত্রীদের সাথে মতবিনিময় করবেন

news

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আজ সন্ধ্যায় সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীর সাথে মতবিনিময় করবেন। মিথস্ক্রিয়া চলাকালীন, COVID-19 পরিস্থিতি এবং টিকাদান রোলআউট নিয়ে আলোচনা করা হবে।

জাতীয় নিয়ন্ত্রক, ভারতের ড্রাগস কন্ট্রোলার জেনারেল কর্তৃক কোভিশিল্ড এবং কোভাক্সিন দুটি ভ্যাকসিনের জন্য সুরক্ষা এবং ইমিউনোজনেসিটি প্রতিষ্ঠা করেছে জরুরী ব্যবহারের অনুমোদন বা তাত্ক্ষণিক অনুমোদনের অনুমোদন দেওয়া হয়েছে। শনিবার, প্রধানমন্ত্রী সিওভিআইডি -19 স্ট্যাটাসটি দেশে পর্যালোচনা করতে একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেন।

COVID-19 ভ্যাকসিনের রোল আউট স্বাস্থ্যসেবা কর্মীদের এবং প্রথম সারির কর্মীদের অগ্রাধিকার দেবে যাদের অনুমান করা হয় প্রায় 50 কোটি এবং তারপরে 50 বছরের কম বয়সী এবং 50-এর কম বয়সের সহ-অসুবিধাগুলি সহ গোপন সংস্থাগুলি রয়েছে কোটি টাকা।

কো-উইন ভ্যাকসিন ডেলিভারি ম্যানেজমেন্ট সিস্টেম ভ্যাকসিন স্টকগুলির রিয়েল টাইম তথ্য, তাদের সঞ্চয়স্থানের তাপমাত্রা এবং COVID-19 ভ্যাকসিনের সুবিধাভোগীদের পৃথকীকরণের ট্র্যাকিং সরবরাহ করবে।

প্ল্যাটফর্মটি প্রাক-নিবন্ধিত সুবিধাভোগীদের জন্য স্বয়ংক্রিয় অধিবেশন বরাদ্দ, তাদের যাচাইকরণ এবং ভ্যাকসিনের শিডিউল সফলভাবে শেষ হওয়ার পরে ডিজিটাল শংসাপত্র তৈরির মাধ্যমে সমস্ত স্তরের প্রোগ্রাম ম্যানেজারকে সহায়তা করবে। প্ল্যাটফর্মে ইতিমধ্যে lakh৯ লক্ষাধিক সুবিধাভোগী নিবন্ধিত হয়েছেন।

রাজ্য, জেলা ও ব্লক পর্যায়ে প্রশিক্ষণের অংশ হিসাবে এ পর্যন্ত 61১,০০০ এরও বেশি প্রোগ্রাম ম্যানেজার, ২ লক্ষ ভ্যাকসিনেটর এবং ৩.7 লক্ষ অন্যান্য ভ্যাকসিনেশন দলের সদস্যদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। শুকনো রানের তিনটি পর্যায় দেশজুড়ে পরিচালিত হয়েছে। (AIR NEWS)

49 Days ago

Download Our Free App

Advertise Here