Best for small must for all

প্রধানমন্ত্রী মোদী দিল্লিতে দেশের প্রথম চালকবিহীন মেট্রো ট্রেনের উদ্বোধন করেছেন

news

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জোর দিয়ে বলেছেন যে দ্রুত নগরায়ণকে চ্যালেঞ্জের পরিবর্তে সুযোগ হিসাবে দেখা উচিত।

তিনি বলেন, এই সুযোগটি দেশের উন্নত অবকাঠামো তৈরি এবং জীবনযাত্রার স্বাচ্ছন্দ্যের উন্নয়নের প্ল্যাটফর্ম সরবরাহ করতে পারে।

মিঃ মোদী আজ দিল্লির মেট্রোর ম্যাজেন্টা লাইনে ভারতের প্রথম চালকবিহীন ট্রেন অভিযানকে পতাকা প্রদর্শন করে যা জনকপুরী পশ্চিমকে বোটানিকাল গার্ডেন মেট্রো স্টেশনগুলির সাথে সংযুক্ত করবে।

তিনি বিমানবন্দর এক্সপ্রেস লাইনে সম্পূর্ণরূপে পরিচালিত জাতীয় প্রচলিত গতিশীলতা কার্ড পরিষেবার উদ্বোধন করেন।

ন্যাশনাল কমন মবিলিটি কার্ড দেশের যে কোনও অঞ্চল থেকে জারি করা রুপে-ডেবিট কার্ড ব্যবহার করে যাত্রীদের বিমানবন্দর এক্সপ্রেস লাইনে ভ্রমণ করতে সক্ষম করবে।

প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, এই সরকার ভবিষ্যতের প্রয়োজন অনুযায়ী নগরকেন্দ্রিক উন্নয়নের মাধ্যমে চ্যালেঞ্জগুলিকে সুযোগে রূপান্তর করতে প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি বলেছিলেন, এই সরকার মেট্রো নীতি চালু করেছে এবং এটি একটি চূড়ান্ত কৌশল নিয়ে কার্যকর করেছে।

তিনি বলেন, সরকার স্থানীয় চাহিদা, স্থানীয় মান প্রচার, মেক ইন ইন্ডিয়া সম্প্রসারণ এবং আধুনিক প্রযুক্তি ব্যবহারের উপর জোর দিয়েছে।

তিনি আরও যোগ করেন যে মেট্রো সহ আধুনিক আধুনিক পরিবহণের বিস্তৃতি শহরের মানুষের চাহিদা অনুযায়ী হওয়া উচিত এবং এ কারণেই মেট্রো নিও, আঞ্চলিক র‌্যাপিড ট্রানজিট সিস্টেম এবং মেট্রোর মতো বিভিন্ন শহরে বিভিন্ন ধরণের মেট্রো রেলপথে কাজ করা হচ্ছে। লাইট।

দেশজুড়ে মেট্রোর লাইন উন্নয়নের জন্য করা কাজের কথা উল্লেখ করে মিঃ মোদী বলেছিলেন, মেট্রো পরিষেবা সম্প্রসারণে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে।

তিনি বলেছিলেন, ২০১৪ সালে মেট্রো ট্রেনগুলি পাঁচটি শহরে চলাচল করছিল এবং এখন এটি 18 টি শহরে চলছে।

তিনি বলেছিলেন, সরকার আগামী পাঁচ বছরের মধ্যে এটি ২৫ টিরও বেশি শহরে প্রসারিত করতে চলেছে।

তিনি বলেছিলেন, এটি মধ্যবিত্তের আকাঙ্ক্ষার জীবনযাপন ও স্বাচ্ছন্দ্যের একটি উদাহরণ।

মেট্রো পরিষেবা সম্প্রসারণের জন্য মেক ইন ইন্ডিয়া উদ্যোগের গুরুত্ব তুলে ধরে মিঃ মোদী বলেছিলেন, এটি ব্যয় হ্রাস করে, বৈদেশিক মুদ্রা সাশ্রয় করে এবং দেশের মানুষকে আরও বেশি কর্মসংস্থান দেয়।

তিনি বলেছিলেন, কয়েক ডজন সংস্থা মেট্রো উপাদান তৈরিতে নিযুক্ত এবং এটি মেক ইন ইন্ডিয়া এবং স্বনির্ভর ভারতের উদ্যোগকে সহায়তা করছে।

প্রধানমন্ত্রী বলেছিলেন যে আধুনিকায়নের জন্য একই স্ট্যান্ডার্ড এবং সুবিধা সরবরাহ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং জাতীয় প্রচলিত গতিশীলতা কার্ড এই দিকনির্দেশের একটি বড় পদক্ষেপ যা জনপরিবহণের জন্য একীভূত প্রবেশের ব্যবস্থা করবে।

তিনি বলেছিলেন, আমাদের সরকার বিগত বছরগুলিতে এক জাতি-এক কর, একটি জাতি-এক ফাটাগ, একটি জাতি-এক স্বাস্থ্য বীমা প্রকল্প এবং একটি জাতি-এক রেশন কার্ডের মাধ্যমে দেশের সিস্টেমগুলি সংহত করার জন্য অনেকগুলি কাজ করেছে।

তিনি বলেছিলেন, নতুন কৃষি সংস্কার ও ই-ন্যামের মতো ব্যবস্থা নিয়ে দেশ ওয়ান নেশন, একটি কৃষি মার্কেটের দিকে এগিয়ে চলেছে। (IMPUT FROM AIR)

63 Days ago

Download Our Free App

Advertise Here