Best for small must for all Chaitra Navratri

প্রধানমন্ত্রী মোদী পশ্চিমবঙ্গে বেশ কয়েকটি রেল প্রকল্পের উদ্বোধন করবেন

news

পশ্চিমবঙ্গে প্রধানমন্ত্রী আজ বিকেলে হুগলিতে কয়েকটি রেল প্রকল্পের উদ্বোধন করবেন। একের পর এক টুইট বার্তায় মিঃ মোদী বলেছিলেন, পশ্চিমবঙ্গের মহান মাটি অসাধারণ ব্যক্তিকে লালন করেছে যারা জাতীয় অগ্রগতিতে অবদান রেখেছেন। তিনি বলেছিলেন, পশ্চিমবঙ্গ উচ্চমানের বিকাশ লাভ করবে তা নিশ্চিত করার জন্য আমাদের দৃষ্টি এবং প্রচেষ্টা।

এআইআই সংবাদদাতা জানাচ্ছেন, এক মাসের মধ্যে পশ্চিমবঙ্গ রাজ্যে তৃতীয় সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো রেলপথের সম্প্রসারণের উদ্বোধন করবেন এবং এই প্রসারিত প্রথম পরিষেবাটি পতাকাঙ্কিত করবেন। ৪.১ কিলোমিটারের এই সম্প্রসারণটি ব্যয় করা হয়েছে Rs০০ কোটি টাকা ব্যয়ে। ৪4৪ কোটি টাকা, পুরোপুরি কেন্দ্রীয় সরকার দ্বারা অর্থায়িত। এটি সড়ক যানজটকে আরও বিঘ্নিত করবে এবং শহুরে চলাফেরার উন্নতি করবে। এই সম্প্রসারণ লক্ষ লক্ষ পর্যটক এবং ভক্তদের জন্য কালীঘাট এবং দক্ষিণেশ্বরে দুটি বিশ্বখ্যাত কালী মন্দিরের প্রবেশাধিকার সহজ করবে।

প্রধানমন্ত্রী দক্ষিণ পূর্ব রেলপথের খড়গপুর-আদিত্যপুর তৃতীয় লাইন প্রকল্পের ১৩২ কিলোমিটার দীর্ঘ ৩০ কিলোমিটার জুড়ে কালাইকুন্ডা ও ঝাড়গ্রামের মধ্যে তৃতীয় লাইনের উদ্বোধন করবেন, যা ব্যয় হয়েছে আনুমানিক ব্যয় দিয়ে। 1312 কোটি টাকা। এটি হাওড়া-মুম্বাই ট্রাঙ্ক রুটে যাত্রীবাহী এবং মালবাহী ট্রেনগুলির বিরামবিহীন চলাচল নিশ্চিত করতে সহায়তা করবে।

অন্যদিকে প্রধানমন্ত্রী পূর্বের রেলওয়ের হাওড়া - বান্দেল - আজিমগঞ্জ অংশের আজিমগঞ্জ থেকে খড়গাঘাট সড়ক বিভাগকে দ্বিগুণ করার জন্য এই জাতিকে উত্সর্গ করবেন, প্রায় ২৪০ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পের ব্যয় করা হয়েছে। প্রধানমন্ত্রী হাওড়ার ডানকুনি এবং বারুইপাড়া (১১.২৮ কিলোমিটার) - বর্ধমান কর্ড লাইনের মধ্যে চতুর্থ লাইনটি ১৯৫ কোটি টাকা ব্যয়ে এবং হাওড়ার রসুলপুর ও মাগড়ার (৪২.৪২ কিমি) মধ্যে তৃতীয় লাইন জাতিকে উত্সর্গ করবেন। মূল লাইন 75৫৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত, এটি কলকাতার প্রধান প্রবেশদ্বার হিসাবে কাজ করে The এই প্রকল্পগুলি উন্নত অপারেশন তরলতা, কম ভ্রমণের সময় এবং ট্রেনের অপারেশনগুলির বর্ধিত সুরক্ষা এবং পাশাপাশি অঞ্চলের সামগ্রিক অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়িয়ে তুলবে। (IMPUT FROM AIR NEWS)

58 Days ago
Advertise Here