आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে মরিয়মকে বাবার কাছে হাসপাতালে ভর্তি করার আদেশ জারি করেছে

news

লাহোর: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান মরিয়ম নওয়াজকে তার বাবা ও প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সাথে এখানে একটি শীর্ষস্থানীয় হাসপাতালে রাখার জন্য নির্দেশনা জারি করেছেন, যখন তাকে কারাগারে ফিরিয়ে নেওয়ার জন্য ফেডারেল সরকার সমালোচনার মুখোমুখি হয়েছিল, সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে।

বুধবার মরিয়মকে লাহোরের সার্ভিস হাসপাতালে ভর্তি করা হয়েছিল যেখানে খানের নির্দেশে তাঁর শারীরিক অবস্থার অবনতির কারণে শরীফের সাথে দেখা করার জন্য তাকে উচ্চ-নিরাপত্তা কোট লক্ষপাট জেল থেকে নিয়ে যাওয়া হয় এবং অসুস্থ বোধ হয়।

৪৫ বছর বয়সী এই নেতা ভিভিআইপি -২ তে ভর্তি হয়েছিল, আর তার বাবা ভিভিআইপি -২-তে ভর্তি হয়েছেন। তার কিছু পরীক্ষা-নিরীক্ষার পরে তাকে কারাগারে ফিরিয়ে দেওয়া হয়। পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের ভাইস প্রেসিডেন্টকে অর্থ পাচার মামলায় জবাবদিহিতা আদালত গত মাসে ১৪ দিনের বিচারিক রিমান্ডে কারাগারে প্রেরণ করেছিল।

বুধবার তার রিমান্ড আরও দুই দিন বাড়ানো হয়েছিল। বৃহস্পতিবার পাঞ্জাবের গভর্নর মোহাম্মদ সরোয়ার বলেছেন, খান মরিয়ম ও শরীফের স্বাস্থ্যের বিষয়ে ব্রিফিং চেয়েছিলেন। জিও টিভি জানিয়েছে যে তিনি মরিয়মকে শরীফের সাথে হাসপাতালে স্থানান্তর করার আইনী প্রয়োজনীয়তা পূরণের জন্য সরকারকে নির্দেশনা জারি করেছেন।

"সূত্র দাবি করেছে যে খান পাঞ্জাবের মুখ্যমন্ত্রী উসমান বুজদারের সাথেও কথা বলেছিলেন এবং তাকে মরিয়মের বাবার কাছে হাসপাতালে থাকার ব্যবস্থা করার নির্দেশনা দিয়েছিলেন।" এর আগে পিএমএল-এনের মুখপাত্র মেরিয়ামিয়াম আওরঙ্গজেব বলেছিলেন যে মরিয়ম উচ্চ রক্তচাপ অনুভব করছেন এবং কারাগারে ফেরার সময় তাঁর হার্টের হার স্বাভাবিক ছিল না।

আওরঙ্গজেব বলেছিলেন যে মরিয়মকে এভাবে কারাগারে নিয়ে যাওয়া প্রাক্তন প্রধানমন্ত্রী শরীফের মানসিক যন্ত্রণা নিয়ে আসার আরেকটি চেষ্টা ছিল। সোমবার কোট લખপত জেলখানা থেকে হাসপাতালে ভর্তি শরীফের ()৯) স্বাস্থ্যের অবস্থা সমালোচনামূলকভাবে কম প্লেটলেট গণনার সাথে অবনতি হয়েছে।

বুধবার শরীফের অবনতিশীল স্বাস্থ্যের কারণে অ্যালার্মের ঘণ্টা বাড়ে, কারণ তার রক্তের প্লেটলেট গণনা দ্রুত হ্রাস পেয়ে জীবন-হুমকির পর্যায়ে ,000,০০০ পেয়েছিল। ডন পত্রিকা শুক্রবার জানিয়েছে যে সার্ভিস হাসপাতালের অধ্যক্ষ আয়াজ মাহমুদের নেতৃত্বে ছয় সদস্যের একটি মেডিকেল বোর্ড শরীফকে অনাক্রম্য ব্যাধি রয়েছে বলে চিহ্নিত করেছে।

"এটি তীব্র ইমিউন থ্রোম্বোসাইটোপেনিক পার্পিউরা (আইটিপি), একটি রক্তক্ষরণ ব্যাধি, যাতে প্রতিরোধ ব্যবস্থা প্লেটলেটগুলি ধ্বংস করে দেয়," পত্রিকার এক সদস্যের বরাত দিয়ে বলা হয়েছে।

তিনি জানান, শরীফকে তার রোগ নির্ণয়ের আলোকে এই চিকিৎসা দেওয়া হয়েছিল। তিনি আরও যোগ করেছেন, "আমরা আশাবাদী যে কয়েক দিনের মধ্যে তার অবস্থার উন্নতি হবে।" তিনি হাই-প্রোফাইল পানামা পেপারস মামলায় সুপ্রিম কোর্টের 28 জুলাই, 2017 সালের রায়ের পরিপ্রেক্ষিতে, 24 ডিসেম্বর, 2018 সাল থেকে আল-আজিজিয়া স্টিল মিলস মামলায় সাত বছরের কারাদন্ডের কারাদন্ডে যাচ্ছেন। (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

340 Days ago

Download Our Free App

Advertise Here