প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে 75 তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধা জানানো হয়েছিল

news

জাতি আজ প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর 75৫ তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করছে। দিবসটি উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি কর্মসূচির আয়োজন করা হচ্ছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি টুইট বার্তায় প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর জন্মবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করেছেন।

লোকসভার স্পিকার ওম বিড়লার নেতৃত্বে একাধিক সংসদ সদস্য আজ সংসদে Prime৫ তম জন্মবার্ষিকীতে প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন।

কংগ্রেস পার্টির অন্তর্বর্তী রাষ্ট্রপতি সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধী ও গোলাম নবী আজাদ সহ বিজেপির প্রবীণ নেতা এল কে আদবানী ও সুব্রহ্মণ্যম স্বামী সহ নেতারা এই মোড়ে শ্রদ্ধা নিবেদনকারীদের মধ্যে ছিলেন।

নেত্রীর প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য জাতীয় রাজধানীর ভীর ভূমিতে একটি স্মরণীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কংগ্রেসের অন্তর্বর্তী রাষ্ট্রপতি সোনিয়া গান্ধী, প্রাক্তন প্রধানমন্ত্রী ডঃ মনমোহন সিং, রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র এই অনুষ্ঠানে শ্রদ্ধা নিবেদন করেছেন।

রাজীব গান্ধী ১৯৮৪ থেকে ১৯৮৯ সাল পর্যন্ত প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন। সমস্ত ধর্ম ও ভাষার মানুষের মধ্যে জাতীয় সংহতি ও সাম্প্রদায়িক সম্প্রীতির প্রচারের জন্য এই দিনটিকে সদভাবনা দিবস হিসাবেও পালন করা হয়। (IMPUT FROM AIR)

Download Our Free App