आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

বজ্রপাতে বজ্রপাতে হামলা ও বৃষ্টিপাতের ঘটনায় মৃতের সংখ্যা ১৩০ জনে দাঁড়িয়েছে

News

বিহারে, গত ২৪ ঘন্টা রাজ্যের ২৫ টি জেলায় বজ্রপাত ও বৃষ্টিপাতের ঘটনায় নিহতের সংখ্যা ১০6 এ পৌঁছেছে এবং ৫ 56 জন আহত হয়েছেন।

হতাহতের বেশিরভাগ হলেন কৃষক যারা ক্ষেতে কৃষি সম্পর্কিত কাজ করছিলেন। গোপালগঞ্জে ১৪ জন নিহত হয়েছেন, ছয় জেলায় পূর্ণিয়া, নওদা, মধুবানী, ভাগলপুর, আওরঙ্গাবাদ ও সিওয়ানের ৩৯ জন নিহত হয়েছেন। ১৮ টি জেলা থেকে অন্য ৫৩ জন হতাহতের খবর পাওয়া গেছে।

রাজ্যটির বিভিন্ন জায়গায় আগামী তিন দিনে ভারী বৃষ্টি ও বজ্রপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। এই সময়ের মধ্যে জনগণকে বাড়ির অভ্যন্তরে থাকতে পরামর্শ দেওয়া হয়েছে। অশান্ত আবহাওয়ার সময় রাজ্য সরকার লোকদের সকল প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করার আহ্বান জানিয়েছে।

মুখ্যমন্ত্রী নীতীশ কুমার প্রাণহানির জন্য শোক প্রকাশ করেছেন এবং নিহতদের আত্মীয়দের পরবর্তী চার লক্ষ টাকার প্রাক্তন গ্র্যাটিয়া ঘোষণা করেছেন। আহত লোকদের বিনামূল্যে চিকিত্সার নির্দেশ দিয়েছেন তিনি।

এদিকে, উত্তরপ্রদেশে, গতকাল বজ্রপাতে কমপক্ষে 24 ব্যক্তি মারা গিয়েছিলেন এবং 12 জন আহত হয়েছেন। এআইআর প্রতিবেদক জানিয়েছেন যে রাজ্যের ত্রাণ কমিশনারের প্রতিবেদন অনুসারে, দেওরিয়া জেলা থেকে ৯ জন হতাহতের খবর পাওয়া গেছে যেখানে বজ্রপাতে persons জন আহতও হয়েছেন।

প্রয়াগরাজে ছয় ব্যক্তি প্রাণ হারালেন, সেখানে আম্বেদকরনগরে ৩ জন, বড়বাঙ্কিতে ২ জন এবং কুশিনগর, ফতেহপুর, বলরামপুর ও উন্নাও জেলায় প্রত্যেকে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। যারা প্রাণ হারিয়েছেন তারা নিজ খামারে কর্মরত ছিলেন বা আশ্রয় নিয়েছিলেন। বজ্রপাতের সময় গাছ।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং নিহতদের পরিবারের জন্য ৪ লাখ টাকার প্রাক্তন গ্র্যাটিয়া ঘোষণা করেছেন। তিনি আহতদের যথাযথ চিকিৎসা সেবা সরবরাহ এবং এই প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থদের পরিবারকে তাত্ক্ষণিক সহায়তা করারও আদেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিহার ও ইউপির কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাত এবং বজ্রপাতের কারণে যারা প্রাণ হারিয়েছেন তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। একটি টুইট বার্তায় মিঃ মোদী বলেছিলেন যে রাজ্য সরকারগুলি তৎপরতার সাথে ত্রাণ কাজে নিযুক্ত রয়েছে। (IMPUT FROM AIR)

86 Days ago
Advertise Here