Promote your Business

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইংলিশ-মিডিয়াম শিক্ষার্থীদের কোটা কল প্রত্যাখ্যান করেছেন

News

ঢাকা: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) এ ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের ভর্তির জন্য বিশেষ সুযোগ-সুবিধার আহ্বান প্রত্যাখ্যান করেছেন বলে বৃহস্পতিবার এক খবরে জানানো হয়েছে।

বুধবার সংসদ অধিবেশনে বিরোধী দল বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সাংসদ হারুনুর রশীদ তাকে জিজ্ঞাসা করেছিলেন যে সরকার "ব্রেন ড্রেন, বিশেষত ইংলিশ মিডিয়াম প্রতিষ্ঠানের শীর্ষস্থানীয় শিক্ষার্থীদের" বিদেশে যেতে বাধা দেওয়ার জন্য পদক্ষেপ নেবে কি না, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম জানিয়েছে।

"বিশেষত মেধাবী শিক্ষার্থীদের সুযোগ (বেকারদের) দিয়ে বিপুল বেকারত্বের সমস্যার সমাধান করার পদক্ষেপ গ্রহণ করবেন?" আদালতের নির্দেশনার বরাত দিয়ে বুয়েটে ভর্তির জন্য ইংরেজি-মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের কোটা দাবি করার সময় তিনি জিজ্ঞাসা করেছিলেন।

জবাবে হাসিনা বলেছিলেন: "মাননীয় সংসদ সদস্যের বক্তব্য থেকে বোঝা যায় যে ইংরেজি-মাধ্যম প্রতিষ্ঠানে পড়াশোনা করা মেধাবী এবং বাংলা-মাধ্যমের ছাত্ররা নয়।

আমরা বাংলা মিডিয়ামে পুরোপুরি পড়াশোনা করেছি। আমরা মেধাবী নাও হতে পারি, তবে এমনটি নয় যে আমরা খারাপ কাজ করেছি। ভালভাবে পড়াশোনার আরও সুযোগ পেলে আমি ভাল ফলাফল অর্জন করতে পারতাম।

"ইংলিশ মিডিয়াম সংস্থাগুলি থেকে কেন কোটা থাকা উচিত? আমি এ জন্য যাওয়ার কোনও কারণ দেখছি না।" তিনি আরও বলেছিলেন যে তার সরকার বিদেশে পড়াশোনা করার জন্য "পর্যাপ্ত" কাজের সুযোগ তৈরি করেছে। (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

47 Days ago

Video News

Download Our Free App