आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

বিজেপির সাংসদ শিব প্রতাপ শুক্লাকে রাজ্যসভা নীতি কমিটির চেয়ারম্যান মনোনীত করেছেন

News

নয়াদিল্লি: বিজেপির সাংসদ শিব প্রতাপ শুক্লাকে রাজ্যসভার নীতি কমিটির চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হয়েছে। রাজ্যসভা দেশ সেক্রেটারি-জেনারেল দীপক ভার্মা বৃহস্পতিবার জারি করা একটি সংসদীয় বুলেটিনে এই পদক্ষেপের কথা জানিয়েছেন।

রাজ্যসভার চেয়ারম্যান এম ভেঙ্কাইয়া নাইডু সম্প্রতি শুক্লাকে বাদ দিয়ে এথিক্স কমিটিতে আরও তিনজন সংসদ সদস্য (এমপি) নিয়োগ করেছেন। এর মধ্যে দ্রাবিড় মুন্নেত্র কাজগমের (ডিএমকে) তিরুচি শিব, তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস) এর ডাঃ কে কেশাভা রাও এবং ওয়াইআরএস কংগ্রেসের জাতীয় সাধারণ সম্পাদক ভি বিজয়ই রেড্ডি অন্তর্ভুক্ত রয়েছে।

শুক্লাকে এই কমিটির চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হয়েছে। রাজ্যসভার নীতি কমিটির মোট শক্তি চেয়ারম্যান সহ ১১ জন সদস্য। চারজন নবনিযুক্ত সদস্য ছাড়াও কংগ্রেসের সাংসদ আনন্দ শর্মা, সমাজবাদী পরীর সাংসদ রাম গোপাল যাদব, এআইএডিএমকে এমপি আঃ নবনীত কৃষ্ণন, অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের এমপি ডেরেক ও ব্রায়ান, জনতা দলের (ইউনাইটেড) সাংসদ রাম চন্দ্র প্রমুখ। এবং বিজু জনতা দলের সাংসদ প্রসন্ন আচার্যও উপরের সভায় কমিটির অংশ are

এথিক্স কমিটি সংসদ সদস্যদের আচরণ ও ক্রিয়াকলাপের বিরুদ্ধে অভিযোগ পর্যালোচনা করার দায়িত্বে রয়েছে। শুক্রকে ২১ শে জুলাই রাজ্যসভায় দলের প্রধান হুইপ হিসাবে নিয়োগ করেছিলেন বিজেপি। (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

60 Days ago
Advertise Here