आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

বিধায়ক কুলদীপ সেঙ্গার ইউপি হাউস থেকে অযোগ্য ঘোষণা করেছেন

news

লাকনাউ: দিল্লির একটি আদালত ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পরে কলঙ্কিত বাঙ্গারমাউ বিধায়ক কুলদীপ সিং সেঙ্গার উত্তর প্রদেশ বিধানসভা থেকে অযোগ্য ঘোষণা করেছেন। সেঙ্গারের নির্বাচনী এলাকা বাঙ্গারমাউ উন্নাও জেলায় পড়ে এবং বিধায়ক বিধানসভায় প্রায় সব দল থেকে চারবারের জন্য এটি প্রতিনিধিত্ব করেছিলেন।

২০১৩ সালের বিধানসভা নির্বাচনে সেনগর বিজেপির টিকিটে বঙ্গমৌ থেকে নির্বাচিত হয়েছিলেন। যাইহোক, উন্নাও ধর্ষণ মামলায় তাঁর জড়িত থাকার পরে, তাকে আগস্ট 2019 সালে দল দ্বারা বহিষ্কার করা হয়েছিল। বর্তমানে, তিনি তিহারে যাবজ্জীবন কারাবরণ করছেন।

বিধানসভার প্রিন্সিপাল সেক্রেটারি প্রদীপ কুমার দুবে কর্তৃক জারি করা একটি বিজ্ঞপ্তি অনুসারে, তার আজীবন কারাদণ্ড ঘোষণার দিন (২০ শে ডিসেম্বর, 2019) থেকেই সেনগারের সদস্যপদ বিবেচনা করা হবে।

বাঙ্গারমাউ বিধানসভা আসনটি এখন শূন্য বলে বিবেচিত হবে। ধর্ষণের ঘটনাটি তখন প্রকাশিত হয় যখন অপ্রাপ্তবয়স্ক ভুক্তভোগী এপ্রিল 2017 এ লখনউয়ের সিএম যোগী আদিত্যনাথের সরকারী বাসভবনের বাইরে আত্মহননের চেষ্টা করেছিলেন।

তারপরে কুলদীপ সেঙ্গার, তার পরিচিত শশী সিং, তার ছেলে এবং সেঙ্গার ভাইদের সহ অপরাধীদের বিরুদ্ধে এফআইআর অপহরণ ও ধর্ষণ সম্পর্কিত আইপিসির ধারায় দায়ের করা হয়েছিল। পাঁচ জন পুরুষ তাকে জীবিত পুড়িয়ে মারা হয়েছিল, উন্নাও ধর্ষণের শিকার, পরে দিল্লির সাফদারজং হাসপাতালে মারা যায় (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

32 Days ago

Download Our Free App