Best for small must for all

বিশ্ববিদ্যালয়গুলিতে চূড়ান্ত বর্ষের পরীক্ষা সেপ্টেম্বর-শেষের মধ্যে অনুষ্ঠিত হবে

News

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন বিশ্ববিদ্যালয় পরীক্ষা সংক্রান্ত পূর্ববর্তী দিকনির্দেশনাগুলিতে পুনর্বিবেচনা করেছে। শিক্ষার্থীদের নিরাপত্তা, ক্যারিয়ারের অগ্রগতি এবং স্থান এবং তাদের বৃহত্তর আগ্রহের বিবেচনায় ইউজিসি সিদ্ধান্ত নিয়েছে যে পূর্ববর্তী নির্দেশিকা জারি করা অনুসারে ইন্টারমিডিয়েট সেমিস্টার শিক্ষার্থীদের অভ্যন্তরীণ মূল্যায়নের ভিত্তিতে মূল্যায়ন করা হবে।

ইউজিসি আরও সিদ্ধান্ত নিয়েছে যে টার্মিনাল সেমিস্টার শিক্ষার্থীদের মূল্যায়ন কোপড ー ১৯-এর জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের নির্দেশিকা অনুসরণ করে, সেপ্টেম্বর -2020 এর শেষ নাগাদ পরিচালিত হবে।

গাইডলাইনস জানিয়েছে যে স্বাস্থ্য, সুরক্ষা, ন্যায্য এবং শিক্ষার্থীদের জন্য সমান সুযোগের নীতিগুলি রক্ষা করা গুরুত্বপূর্ণ। একই সময়ে, একাডেমিক বিশ্বাসযোগ্যতা, ক্যারিয়ারের সুযোগ এবং বিশ্বব্যাপী শিক্ষার্থীদের ভবিষ্যতের অগ্রগতি নিশ্চিত করা খুব গুরুত্বপূর্ণ।

নির্দেশিকা অনুসারে, চূড়ান্ত বর্ষের শিক্ষার্থীদের সম্ভাব্যতা এবং উপযুক্ততা অনুসারে অফলাইন, অনলাইন বা মিশ্রিত মোড পরীক্ষা করে বাধ্যতামূলকভাবে মূল্যায়ন করা উচিত।

যদি চূড়ান্ত বর্ষের কোনও শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে না পারে তবে প্রার্থীকে বিশেষ পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দেওয়া যেতে পারে। এটি কেবলমাত্র একাডেমিক ব্যবস্থা হিসাবে চলতি শিক্ষাবর্ষের 2019-20 এর জন্য প্রযোজ্য। (IMPUT FROM AIR )

235 Days ago

Download Our Free App

Advertise Here