आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

বিহারে বন্যার পরিস্থিতি মারাত্মক অব্যাহত রয়েছে; ক্ষতিগ্রস্থ হয়েছে ১ 16 টি জেলার 75 লক্ষাধিক মানুষ

News

বিহারে, রাজ্যের বন্যা প্রভাবিত অঞ্চলে বন্যার পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করে। সিবান ও মধেপুরার নতুন অঞ্চলে বন্যার পানি প্রবেশ করেছে। গন্ডাক ও কোসির জলের জল নতুন প্রান্তরে প্রবাহিত হওয়ার পরে তাজা অঞ্চলে ছড়িয়ে পড়েছে। ১,২৪০ টি পঞ্চায়েত জুড়ে ছড়িয়ে পড়া ১ districts টি জেলার 75৫ লক্ষেরও বেশি মানুষ বন্যার কবলে পড়েছে। দরভাঙ্গা, মুজাফফরপুর এবং সরণ জেলায় বন্যার পরিস্থিতি বিশেষত গুরুতর। দারভাঙ্গা ও মুজাফফরপুরের শহরাঞ্চলে বন্যার পানি ঘরে .ুকে পড়েছে।

সর্বমোট, গত ২৪ ঘন্টা বন্যা সংক্রান্ত দুর্ঘটনায় ২৪ জন প্রাণ হারিয়েছে এবং animals 66 প্রাণী মারা গেছে। ক্ষতিগ্রস্থ অঞ্চলের বেশিরভাগ মানুষকে গৃহহীন করা হয়েছিল। বন্যাকবলিত মানুষগুলি বাঁধ, জাতীয় মহাসড়ক বা অন্যান্য উঁচু স্থানে আশ্রয় নিতে বাধ্য হওয়ায় ক্ষতিগ্রস্ত অঞ্চলে জীবন পঙ্গু হয়ে পড়েছে। এনডিআরএফ এবং এসডিআরএফের ত্রিশটি টিম ক্ষতিগ্রস্থ অঞ্চলে ত্রাণ ও উদ্ধার কার্যক্রম পরিচালনা করছে। এখন পর্যন্ত পাঁচ লক্ষাধিক মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্থ এক লাখ ২০ হাজার মানুষ ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন।

ক্ষতিগ্রস্থ লোকদের খাবার সরবরাহের জন্য 1,239 টি কমিউনিটি রান্নাঘর স্থাপন করা হয়েছে। এসব রান্নাঘরের মধ্য দিয়ে প্রায় দশ লাখ মানুষ খাবার গ্রহণ করছেন। রাজ্য সরকার ছয় লক্ষ ৩৫ হাজারেরও বেশি পরিবারের প্রত্যেককে ছয় হাজার টাকা আর্থিক সহায়তা দিয়েছে।

বাগমতী, বুড়ী গন্ডাক, কোসি, গঙ্গা ও আধোয়ারা নদীর নদীগুলি বিপদের চিহ্নের উপরে চলেছে। আবহাওয়া অধিদফতর উত্তর বিহারের পাশাপাশি নেপালের পরের ২৪ ঘন্টার মধ্যে হালকা ও মাঝারি ধরনের বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে। (IMPUT FROM AIR)

40 Days ago
Advertise Here