Best for small must for all

ভারতের ৫১ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশ ফোকাসের দেশ হবে

news

আন্তর্জাতিক আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সব (আইএফএফআই) এর 51 তম সংস্করণের জন্য বাংলাদেশ ফোকাসের দেশ হবে। ফোকাসের দেশটি একটি বিশেষ বিভাগ যা দেশের সিনেমাটিক উত্সাহ এবং দেশের অবদানকে স্বীকৃতি দেয়। এই উত্সব 16 থেকে 24 জানুয়ারী গোয়ায় অনুষ্ঠিত হবে। করোনার মহামারীটি বিবেচনায় নিয়ে আইএফএফআই এটির প্রথম হাইব্রিড ফিল্ম ফেস্টিভাল।

ফোকাস-বাংলাদেশ দেশের একটি বিশেষ চলচ্চিত্র বিভাগে চারটি চলচ্চিত্র প্রদর্শিত হবে - তানভীর মোকাম্মেল রচিত জীবনধুলি, জাহিদুর রহিম অঞ্জনের মেঘমাল্লার, রুবাইয়াত হোসেনের নির্মাণাধীন ও আন্তরিকভাবে, 11াকার ১১ জন পৃথক পরিচালক প্রযোজনা করবেন। তানভীর মোকাম্মেলের লেখা জীবনধুলি একাত্তরের পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় এক ড্রামার ও তার পরিবারের গল্প।

জাহিদুর রহিম অঞ্জন পরিচালিত মেঘমল্লার হলেন লেখক আখতারুজ্জামান ইলিয়াসের গল্প-রেইনকোটের রূপান্তর। এটি একাত্তরের বাংলাদেশের সন্ত্রাসে ধরা পড়া সাধারণ মানুষটির মর্মস্পর্শী গল্প।

এছাড়াও, আইএফএফআই এর 51 তম সংস্করণ উত্সব চলাকালীন ওটিটি প্ল্যাটফর্মে প্রদর্শিত হবে এমন একটি প্রোগ্রামের লাইন-আপ ঘোষণা করেছে। এটিতে লাইভ ফলস, খারাপ শিক্ষা এবং স্প্যানিশ চলচ্চিত্র নির্মাতা পেড্রো আলমডোভারের ভলভার এবং সুইডিশ চলচ্চিত্র পরিচালক রুবেন Öস্ট্লুন্ডের স্কোয়ার অ্যান্ড ফোর্স ম্যাজিউরের মতো প্রচ্ছন্ন চলচ্চিত্র অন্তর্ভুক্ত রয়েছে। এছাড়াও, উত্সবটিতে ওটিটি প্ল্যাটফর্মে মাস্টার ক্লাস এবং ইন-কথোপকথন সেশন থাকবে। (IMPUT FROM AIR)

45 Days ago

Download Our Free App

Advertise Here