A part of Indiaonline network empowering local businesses

ভারত এবং ইউরোপীয় ইউনিয়ন কৌশলগত সেমি-কন্ডাক্টর সেক্টরে তাদের নীতিগুলি সমন্বয় করতে সম্মত হয়েছে৷

News

ভারত এবং ইউরোপীয় ইউনিয়ন কৌশলগত সেমি-কন্ডাক্টর সেক্টরে তাদের নীতিগুলি সমন্বয় করতে সম্মত হয়েছে৷

ভারত এবং ইউরোপীয় ইউনিয়ন 2023 সালের সেপ্টেম্বরের মধ্যে একটি সমঝোতা স্মারক সমাপ্ত করার লক্ষ্যে কৌশলগত সেমিকন্ডাক্টর সেক্টরের বিষয়ে তাদের নীতিগুলি সমন্বয় করবে।

ব্রাসেলসে অনুষ্ঠিত প্রথম ভারত - ইইউ ট্রেড অ্যান্ড টেকনোলজি কাউন্সিল (টিটিসি) সভার পরে জারি করা যৌথ বিবৃতি অনুসারে, উভয় পক্ষ ডিজিটাল দক্ষতার ব্যবধান পূরণের দিকে কাজ করবে, সার্টিফিকেশনের পারস্পরিক স্বীকৃতি অন্বেষণ করবে এবং দক্ষ পেশাদারদের প্রচারে অগ্রগতি করবে এবং প্রতিভা বিনিময়।

তারা ইন্টারঅপারেবল স্ট্যান্ডার্ড প্রচারের উপর একটি বিশেষ ফোকাস সহ আইটি এবং টেলিকম স্ট্যান্ডার্ডাইজেশনে সহযোগিতা বাড়াবে। পররাষ্ট্রমন্ত্রী ড. এস. জয়শঙ্কর, কেন্দ্রীয় বাণিজ্য ও শিল্প মন্ত্রী পীযূষ গোয়েল এবং ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখর, ভারত-ইইউ ট্রেড অ্যান্ড টেকনোলজি কাউন্সিলের প্রথম মন্ত্রী পর্যায়ের বৈঠকে যৌথভাবে সভাপতিত্ব করতে ব্রাসেলস যান এই মাসের 16 তারিখ।

যৌথ বিবৃতিতে যোগ করা হয়েছে যে ভারত এবং ইউরোপীয় ইউনিয়ন তাদের অংশীদারিত্বকে আরও গভীর করতে এবং উন্নত ডিজিটাল প্রযুক্তির বিকাশ এবং স্থাপনাকে ত্বরান্বিত করতে তাদের নিজ নিজ শক্তিকে কাজে লাগানোর জন্য প্রতিশ্রুতিবদ্ধ যা উভয় সমাজকে উপকৃত করবে এবং অভিন্ন মূল্যবোধের সাথে সামঞ্জস্য রেখে বিশ্বব্যাপী অগ্রগতি প্রচার করবে। (AIR NEWS)

283 Days ago