आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

ভারত-চীন এনএএসএর সাথে আলোচনার পরে এলএসি-তে নিষেধাজ্ঞার কাজ শুরু করে

News

রবিবার সন্ধ্যায় জাতীয় সুরক্ষা উপদেষ্টা অজিত দোভাল চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ইয়ির সাথে কথা বলার পর পূর্ব লাদাখে ভারত ও চীন ডিসেঞ্জমেন্টের দীর্ঘ প্রক্রিয়া শুরু করেছে। কথোপকথনের মাধ্যমে পূর্বের লাদাখে বিচ্ছিন্নতা এবং এলএসি বরাবর বিচ্যুতি চূড়ান্ত হয়েছিল।

বিদেশ মন্ত্রক বলেছে যে দু'দেশের বিশেষ প্রতিনিধি একমত হয়েছেন যে উভয় পক্ষের নেতাদের sensকমত্য থেকে দিকনির্দেশনা নেওয়া উচিত যে দ্বিপক্ষীয় সম্পর্কের আরও বিকাশের জন্য ভারত-চীন সীমান্ত অঞ্চলে শান্তি ও প্রশান্তি বজায় রাখা অপরিহার্য ছিল। তারা আরও বলেছিল যে উভয় পক্ষের মধ্যে মতপার্থক্যকে বিরোধে পরিণত হতে দেওয়া উচিত নয়।

সুতরাং, তারা একমত হয়েছে যে, শান্তি ও প্রশান্তির পুরোপুরি পুনরুদ্ধারের জন্য ভারত-চীন সীমান্ত অঞ্চল থেকে এলএসি বরাবর সেনা নিষ্ক্রিয়করণ এবং ভারত-চীন সীমান্ত অঞ্চল থেকে অব্যাহত রাখার বিষয়ে দ্রুততম ব্যবস্থা নিশ্চিত করা জরুরি ছিল।

উভয়পক্ষেরও ভারত-চীন সীমান্ত অঞ্চলে পর্যায়ক্রমে এবং ধাপে ধাপে ধাপে অগ্রসর হওয়া নিশ্চিত করা উচিত  তারা পুনরায় নিশ্চিত করে বলেছে যে উভয় পক্ষকেই সত্যিকার নিয়ন্ত্রণের সীমাটি কঠোরভাবে শ্রদ্ধা ও পর্যবেক্ষণ করা উচিত এবং স্থিতাবস্থা রদবদলের জন্য একতরফা ব্যবস্থা গ্রহণ করা উচিত নয় এবং ভবিষ্যতে এমন কোনও ঘটনা যাতে সীমান্তবর্তী অঞ্চলে শান্তি ও প্রশান্তি সৃষ্টি করতে পারে তা এড়াতে একত্রে কাজ করা উচিত নয়। (IMPUT FROM AIR )

28 Days ago
Advertise Here