आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

ভারত বিমান বাহিনীর জন্য ৮৩ টি এলসিএ তেজাসহ ২০০ টি যুদ্ধবিমান সংগ্রহ করবে: প্রতিরক্ষা সম্পাদক

News

কলকাতা: ভারতীয় বিমানবাহিনীর অবনতিশীল বিমানের তালিকা মোকাবিলার জন্য সরকার প্রায় ২০০ টি বিমান অর্জনের প্রক্রিয়াধীন রয়েছে, প্রতিরক্ষা সচিব অজয় ​​কুমার রবিবার এখানে বলেছেন।

তিনি বলেন, এইচএএল-উত্পাদিত ৮৩ টি এলসিএ তেজাস মার্ক 1 একটি উন্নত যুদ্ধবিমানের চুক্তি চূড়ান্ত পর্যায়ে রয়েছে, তিনি বলেছিলেন।

কুমার বলেন, এগুলি ছাড়াও এক্সপ্রেশন অফ ইন্টারেস্ট (ইওআই) আরও 110 টি বিমানের জন্য চালু করা হয়েছে, যার ভিত্তিতে প্রস্তাবের জন্য অনুরোধের (আরএফপি) ব্যবস্থা করা হবে, কুমার বলেছিলেন।

"মোটামুটিভাবে (200) বিমানের অধিগ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে," তিনি বলেছিলেন।

প্রতিরক্ষা সচিব এখানে ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর নৌযান চালনার পক্ষে সাংবাদিকদের বলেন, "আমরা ৮৩ টি হালকা কমব্যাট বিমানের (এলসিএ) মার্ক ১ এ এর ​​চুক্তি চূড়ান্ত করার প্রক্রিয়াধীন, যা ভারতের জরুরি প্রয়োজন মেটাতে উন্নত যোদ্ধা।" ।

কুমার বলেছিলেন যে এলসিএর জন্য চুক্তি হবে "অবশ্যই এই বছর"।

"আমরা যত তাড়াতাড়ি সম্ভব এটি করতে চাই," প্রতিরক্ষা সচিব যখন জিজ্ঞাসা করলেন যে নতুন বিমানটি অধিগ্রহণের জন্য কোন সময়সীমা চূড়ান্ত করা হয়েছে কিনা।

কুমার বলেছিলেন যে নকশাটি চূড়ান্ত হয়ে যাওয়ার সাথে সাথে, রাষ্ট্র পরিচালিত এ্যারোস্পেস বিহমথ হিন্দুস্তান অ্যারোনটিকস লিমিটেড (এইচএল) প্রতিবছর 8 থেকে 16 এর মধ্যে এলসিএ মার্ক 1 এ জেটের উত্পাদন বাড়িয়ে তুলবে।

"প্রয়োজনে, আউটসোর্সিংয়ের মাধ্যমে, আমরা এটি আরও বাড়িয়ে তুলতে পারি," তিনি বলেছিলেন। এয়ার ফোর্সের বর্তমানে সুকোই 30 এমকেআই, মেরাজ 2000, মিগ 29, এবং বয়সের জাগুয়ারস এবং মিগ 21 বিসন রয়েছে বর্তমানে তার যুদ্ধবিমানের জায়টিতে।

সাতটি সুইং-উইং মিগ -27 যোদ্ধার সর্বশেষ বহরটি ১৯৯৯ কারগিল যুদ্ধের সময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল, ২ 27 ডিসেম্বর তাকে বাতিল করা হয়েছিল। (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

176 Days ago

Video News

Download Our Free App

Advertise Here