A part of Indiaonline network empowering local businesses

ভারী তুষারপাত জম্মু ও কাশ্মীরের স্বাভাবিক জীবনকে প্রভাবিত করে

news

জম্মু ও কাশ্মীরের কেন্দ্রশাসিত অঞ্চলে, রবিবার সন্ধ্যা থেকে ভারী তুষারপাতের খবর পাওয়া গেছে যা বাসিন্দাদের স্বাভাবিক জীবনকে প্রভাবিত করে এবং এই অঞ্চলে আসা পর্যটকদের। ভারী তুষারপাতের কারণে বিমান ও ভূ-পৃষ্ঠ পরিবহন ব্যাহত হয়েছে। বাসিন্দাদের দুর্ভোগ লাঘবে জমে থাকা তুষার অপসারণের জন্য কর্তৃপক্ষ লোক ও যন্ত্রপাতিকে চাপ দিয়েছে।

তুষারপাত এবং দুর্যোগপূর্ণ আবহাওয়ার পরিপ্রেক্ষিতে, কাশ্মীর বিশ্ববিদ্যালয় আজকের জন্য নির্ধারিত সমস্ত পরীক্ষা স্থগিত করেছে।
এআইআর সংবাদদাতা জানাচ্ছেন যে সোমবার কাশ্মীর উপত্যকায় প্রবল তুষারপাত হয়েছে যা বিশ্বের অন্যান্য অংশ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে।

শ্রীনগর শহরে, প্রায় ছয় ইঞ্চি তুষার জমেছে যখন কাশ্মীর উপত্যকা জুড়ে ক্রমাগত তুষারপাত হচ্ছে এবং এই অঞ্চলে স্বাভাবিক জীবনযাত্রাকে বিপর্যস্ত করে দিয়েছে।
বুদগাম জেলার ইউসমার্গ এবং দোদপাথরি পর্যটন আকর্ষণের স্থানগুলিতেও এক ফুটের বেশি তুষারপাত রেকর্ড করা হয়েছে এবং শোপিয়ানের উচ্চতর অঞ্চলে দুই থেকে তিন ফুট ভারী তুষারপাত রেকর্ড করা হয়েছে। উত্তর কাশ্মীরের কুপওয়ারা জেলায়, সাদনা পাসে প্রায় চার ফুট ভারী তুষারপাত রেকর্ড করা হয়েছে।

ভারী তুষারপাতের ফলে জম্মু-শ্রীনগর এবং শ্রীনগর লেহ জাতীয় মহাসড়ক সহ বারামুল্লা-বানিহাল রেল পরিষেবা স্থগিত করা এবং শ্রীনগর আন্তর্জাতিক বিমানবন্দরে আজ সমস্ত ষাটটি ফ্লাইট বাতিল করা ছাড়াও বিভিন্ন সড়ক নেটওয়ার্ক বন্ধ হয়ে গেছে। মুঘল রোড, কাশ্মীর এবং দেশের বাকি অংশগুলির মধ্যে একটি বিকল্প সড়ক সংযোগও ভারী তুষারপাতের কারণে বন্ধ হয়ে গেছে। (AIR NEWS)

395 Days ago