आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

মহিলা কর্মকর্তাদের সক্রিয় করার বিষয়ে এসসি আদেশের সুস্পষ্টতা আরও এগিয়ে যাবে: সেনাপ্রধান

News

সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ নারভানে আজ বলেছেন যে এই বাহিনী জেন্ডার সাম্যকে চ্যাম্পিয়ন করে চলেছে। জেনারেল নারভানে বলেছিলেন যে সুপ্রিম কোর্টের মহিলা অফিসারদের স্থায়ী কমিশন দেওয়ার আদেশের ফলে এটিকে আরও এগিয়ে নিয়ে যাওয়া হবে।

নয়াদিল্লিতে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেছিলেন, ভারতীয় সেনাবাহিনী ধর্ম, বর্ণ, বর্ণ বা লিঙ্গ ভিত্তিক কোনও সৈনিককে বৈষম্য করে না।

তিনি আরও যোগ করেছিলেন যে ভারতীয় সেনাবাহিনীর দৃষ্টিভঙ্গি এইভাবেই ছিল এবং সে কারণেই ১৯৯৩ সালের প্রথম দিকে এটি মহিলা অফিসারদের নিয়োগ দেওয়া শুরু করেছিল। সেনাবাহিনী প্রধান বলেছিলেন, ভারতীয় সেনাবাহিনী মহিলাদের পদমর্যাদা এবং দলে অন্তর্ভুক্ত করার উদ্যোগ নিয়েছে এবং প্রথম ১০০ জন মহিলা সৈন্যের ব্যাচ মিলিটারি পুলিশ সেন্টার এবং বিদ্যালয়ের কর্পস-এ প্রশিক্ষণ নিচ্ছেন।

জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি সম্পর্কে জেনারেল নারভান বলেছিলেন, সন্ত্রাসের ঘটনাগুলি মন্দা দেখা দিয়েছে এবং সেনাবাহিনী সন্ত্রাসী গোষ্ঠীগুলির উপর চাপ বজায় রেখেছে। তিনি আরও যোগ করেন যে আন্তঃসীমান্ত সন্ত্রাস হ্রাসের একটি বাহ্যিক মাত্রা রয়েছে। চলমান ফিনান্সিয়াল অ্যাকশন টাস্কফোর্স প্লেনারিটির কথা উল্লেখ করে তিনি বলেছিলেন, পাকিস্তানকে কৌশল পুনর্বিবেচনা করতে হতে পারে কারণ চীনও বুঝতে পেরেছিল যে তারা সব সময় তাদের আবহাওয়া বন্ধুকে সমর্থন করতে পারে না। (IMPUT FROM AIR)

38 Days ago

Download Our Free App