মায়ানমারে ভারতকে আট হাজার-রবি ভ্যাকসিনের 10,000 টি ভ্যালস দেওয়া হয়েছিল

news

নয়পায়তাউ: রাবিজ রোগের বিরুদ্ধে লড়াইয়ে নেপাইতাউকে সহায়তা করার লক্ষ্যে ভারত মায়ানমারের কাছে 10,000 টি অ্যান্টি-রেবিস ভ্যাকসিন হস্তান্তর করেছে।

মঙ্গলবার ইয়াঙ্গুনে আয়োজিত এক হস্তান্তর অনুষ্ঠানে, ডেপুটি চিফ অফ মিশন সুমিত শেঠ মিয়ানমারের মেডিকেল রিসার্চ বিভাগের মহাপরিচালক [ডিজি (ডিএমএস)] জাওয়ান থান হুন্টনকে মিয়ানমারে ভারতীয় দূতাবাসের কাছে এন্টি-রেবিজ ভ্যাকসিনগুলির শিশি হস্তান্তর করেন। , একটি বিবৃতিতে বলেছেন।

বিবৃতিতে লেখা হয়েছে, "এই শুভেচ্ছার অনুদানের লক্ষ্য ছিল মায়ানমার সরকারকে রেবিসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য সহায়তা প্রদান করা এবং একটি উচ্চ প্রতিযোগিতামূলক মূল্যে উচ্চমানের ভ্যাকসিন তৈরির ক্ষেত্রে ভারতের ওষুধ শিল্পের শক্তি প্রদর্শন করা," বিবৃতিতে লেখা হয়েছিল।

মহাপরিচালক এই উদ্যোগের জন্য নয়াদিল্লিকে ধন্যবাদ জানিয়ে দু'দেশের মধ্যে ক্রমবর্ধমান দ্বিপক্ষীয় স্বাস্থ্য সহযোগিতার কথা স্মরণ করেন। হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য গণ্যমান্য ব্যক্তিরা ছিলেন দুই উপ-মহাপরিচালক এবং স্বাস্থ্য ও ক্রীড়া মন্ত্রকের বিভিন্ন বিভাগের অন্যান্য seniorর্ধ্বতন কর্মকর্তা এবং ভারতীয় দূতাবাস, ইয়াঙ্গুনের অফিসাররা। (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

141 Days ago