आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ভারতে .তিহাসিক মেইন সফরে পৌঁছেছেন

News

মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প তাঁর প্রথম দুই দিনের ভারত সফরে আজ আহমেদাবাদের সরদার বল্লভ ভাই প্যাটেল বিমানবন্দরে পৌঁছেছেন। তাঁর সঙ্গে তাঁর মেয়ে ইভানকা, জামাতা জ্যারেড কুশনার এবং তাঁর প্রশাসনের শীর্ষ পিতৃবৃন্দও রয়েছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ব্যক্তিগতভাবে তাকে এবং মার্কিন প্রথম মহিলা মেলানিয়া ট্রাম্পকে বিমানবন্দরে স্বাগত জানিয়েছেন। বিমানবন্দরে তাদের গার্ড অব অনারও দেওয়া হয়। উভয় নেতাই 22 কিলোমিটার দীর্ঘ ভারত রোডশোতে অংশ নিয়েছিলেন শিল্পীদের সাথে সাবারমতি আশ্রমে যাওয়ার পথে পারফর্ম করে।

দু'জন নেতাই নমতে ট্রাম্প ইভেন্টে অংশ নিতে মোটেরা স্টেডিয়ামে রওনা হন। রোড শো চলাকালীন লক্ষাধিক মানুষ রাষ্ট্রপতি ট্রাম্পকে উল্লাসিত ও অভিনন্দন জানিয়েছেন।

হাই প্রোফাইল পরিদর্শনের জন্য গুজরাতের পুলিশ সদস্য, ইউএস সিক্রেট সার্ভিস এবং ন্যাশনাল সিকিউরিটি গার্ডস (এনএসজি) এবং স্পেশাল প্রোটেকশন গ্রুপের (এসপিজি) কর্মকর্তাগণকে মোতায়েন করা হয়েছে।

আহমেদাবাদে নমস্তে ট্রাম্পের ইভেন্টের পরে, মিঃ ট্রাম্প এবং তার কর্মীরা তাজমহল পরিদর্শন করতে আগ্রায় উড়াবেন। উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দিবেন প্যাটেল এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তাঁর আগমনে মার্কিন রাষ্ট্রপতিকে স্বাগত জানাবেন। মিঃ ট্রাম্প এবং তার পরিবার তাজমহল কমপ্লেক্সে প্রায় এক ঘন্টা সময় কাটাবেন।

সন্ধ্যায়, মার্কিন রাষ্ট্রপতি এই সফরের মূল পর্বের জন্য দিল্লির উদ্দেশ্যে রওনা হবেন, যে সময় ট্রাম্প এবং মিঃ মোদির মধ্যে সীমাবদ্ধ ও প্রতিনিধি-পর্যায়ের আলোচনা আগামীকাল হায়দরাবাদ হাউসে অনুষ্ঠিত হবে।

মার্কিন রাষ্ট্রপতি তার সফরের মূল পর্বে আজ সন্ধ্যায় জাতীয় রাজধানীতে পৌঁছে যাবেন যেখানে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে আলোচনা করবেন। ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্র বৌদ্ধিক সম্পত্তির অধিকার, বাণিজ্য সুবিধার্থে এবং স্বদেশভূমি সুরক্ষার ক্ষেত্রে সহযোগিতা প্রদানের জন্য প্রায় পাঁচটি চুক্তিতে সই করতে চাইছে।

রাষ্ট্রপতি ট্রাম্প আগামীকাল সন্ধ্যায় ভারত থেকে যাত্রা করবেন। মিঃ ট্রাম্প এবং প্রধানমন্ত্রী মোদী তাদের বাণিজ্য ও বিনিয়োগ, প্রতিরক্ষা ও সুরক্ষা, সন্ত্রাসবাদ বিরোধী শক্তি, জ্বালানি সুরক্ষা এবং ইন্দো-প্রশান্ত মহাসাগরের পরিস্থিতি সহ বিবিধ দ্বিপক্ষীয় এবং আঞ্চলিক ইস্যুতে মনোনিবেশ করবেন বলে তাদের আলোচনায় রয়েছে। (IMPUT FROM AIR)

34 Days ago

Download Our Free App