आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

যদি আপনার অ্যাকাউন্টটি এসবিআইতে থাকে, তবে এই নতুন নিয়মগুলি জেনে নিন

News

2020 সালের 1 জানুয়ারি থেকে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (এসবিআই) এর জন্য কিছু বিধি পরিবর্তন করা হয়েছে। সুতরাং, আপনি যদি কোনও এসবিআই গ্রাহক হন তবে আপনার এই পরিবর্তনগুলি সম্পর্কে সচেতন হওয়া উচিত। আজ থেকে এসবিআই তার পরিষেবাগুলিতে ওটিপি-ভিত্তিক এটিএম লেনদেনের মতো কিছু পরিবর্তন আনছে।

ইএমভি চিপ ডেবিট কার্ডগুলিতে আপগ্রেড এবং এর বহিরাগত বেঞ্চমার্ক ভিত্তিক হার (ইবিআর) হ্রাস, যা সস্তা হোম ঋণ ণের দিকে পরিচালিত করে। সুতরাং আপনি এই খবরটি শেষ অবধি পড়ুন এবং নতুন নিয়মগুলি জানেন।

পুরানো এটিএম কার্ডগুলিতে একটি চৌম্বকীয় স্ট্রিপ ছিল এবং এই স্ট্রিপগুলির মাধ্যমে কার্ডটি পড়ার জন্য মেশিনগুলি ব্যবহৃত হয়েছিল তা ব্যাখ্যা করুন। তবে এখন নতুন কার্ডগুলিতে আগত বৈদ্যুতিন চিপ এবং মেশিনগুলি এই চিপগুলির সাহায্যে কার্ডগুলি পড়বে। এসবিআই এখন চৌম্বকীয় স্ট্রাইপ দিয়ে কার্ডগুলি বন্ধ করে দিয়েছে।

এখন যাদের এই কার্ড রয়েছে তারা তাদের মাধ্যমে নগদ তুলতে পারবেন না বা অন্য কোনও ক্রয়ও করতে পারবেন না ইত্যাদি ইত্যাদি. এই কার্ড থাকা লোকদের একটি চিপ কার্ড দিয়ে প্রতিস্থাপন করা যেতে পারে, এজন্য ব্যাংক আপনাকে চার্জ করবে না।

এটিএম - ওটিপি থেকে অর্থ প্রত্যাহার করুন

এসবিআই একটি নতুন নিয়ম করেছে যে আপনি যদি সকাল ৮ টা থেকে সকাল আটটার মধ্যে এটিএম থেকে 10,000 টাকার বেশি নগদ উত্তোলন করেন তবে আপনাকে ওটিপিতে প্রবেশ করতে হবে। অর্থাত, আপনি যে টাকা তুলতে যাবেন সেই মুহুর্তে আপনাকে ফোনটিও নিতে হবে যার নিবন্ধিত মোবাইল নম্বর রয়েছে।

গ্রাহকদের যে কোনও প্রকার জালিয়াতি থেকে রক্ষা করতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ অর্থাৎ 2020 সালের 1 জানুয়ারি থেকে এই নতুন বিধি কার্যকর হয়েছে। তাই এখন আপনি রাতে এসবিআই এটিএম এ যান এবং আরও 10,000 নগদ উত্তোলন করুন, তারপরে আপনার নিবন্ধিত মোবাইল নম্বরটি আপনার কাছে রাখুন।

স্বদেশ সুলভ হয়ে উঠল

নতুন বছরে, স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া তাদের গ্রাহকদের যারা উপহার থেকে এই ব্যাংক থেকে takenণ নিয়েছে তাদেরও উপহার দিয়েছে। আপনি যদি এসবিআইয়ের কাছ থেকে হোম ঋণ নিয়ে থাকেন তবে আপনিও সুবিধা পাবেন। (IMPUT FROM SPARST AWAZ)

182 Days ago

Download Our Free App

Advertise Here